Advertisement
০১ মার্চ ২০২৪
embezzlement of money

টাকা আত্মসাতের অভিযোগ, পুরসভায় বিক্ষোভ মহিলাদের

অভিযুক্ত মহিলা রিসোর্স অর্গানাইজেশনের (আরও) সদস্য। স্বনির্ভর গোষ্ঠীর কাজকর্ম দেখাশোনা করতেন। 

বিক্ষোভ। ছবি: সুজিত দুয়ারি

বিক্ষোভ। ছবি: সুজিত দুয়ারি

নিজস্ব সংবাদদাতা
অশোকনগর শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২০ ০৫:৫১
Share: Save:

এক মহিলার বিরুদ্ধে স্বনির্ভর গোষ্ঠীর কয়েক লক্ষ টাকা আত্মসাৎ করে পালানোর অভিযোগ তুলে পুরসভার গেট আটকে বিক্ষোভ দেখালেন মহিলারা। পুরসভার ভিতরে আটকে পড়েন পুরপ্রশাসক-সহ প্রশাসক বোর্ডের সদস্যেরা। সোমবার ঘটনাটি ঘটেছে অশোকনগর-কল্যাণগড় পুরসভা এলাকায়।

অভিযুক্ত মহিলা রিসোর্স অর্গানাইজেশনের (আরও) সদস্য। স্বনির্ভর গোষ্ঠীর কাজকর্ম দেখাশোনা করতেন। বিক্ষোভকারীদের দাবি, ওই মহিলা স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের টাকা আত্মসাৎ করে পালিয়েছেন। তাঁকে অবিলম্বে টাকা ফেরত দিতে হবে এবং পুরপ্রশাসককে এর দায়িত্ব নিতে হবে। বিক্ষোভ চলাকালীন প্রশাসক বোর্ডের সদস্য অনুপ রায় পুরসভায় ঢুকতে গেলে তাঁকে ঘিরেও বিক্ষোভ দেখান স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। তাঁর সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন।

পুরসভার প্রাক্তন বিরোধী দলনেতা সিপিএমের চিত্তরঞ্জন বিশ্বাস বলেন, ‘‘শাসকদলের নেতারা চারদিকে কাটমানি খাচ্ছেন। তা দেখে উৎসাহিত হয়ে ওই মহিলারাও টাকা আত্মসাৎ করেছেন। যিনি টাকা মেরেছেন, তিনি শাসকদলের নেত্রী। এই বিষয়ে সঠিক তদন্ত হওয়া প্রয়োজন। স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সমস্ত টাকা ফেরত দেওয়া উচিত।’’ পুরপ্রশাসক প্রবোধ সরকার বলেন, ‘‘টাকা জমা দেওয়ার কথা ব্যাঙ্কে। মহিলারা কেন তাঁর কাছে টাকা দিলেন? মহিলাদের আগেই বলে দিয়েছিলাম, নিজেদের বইয়ে নিজেরা টাকা রাখবেন। কোনও নথিপত্র ছাড়া মহিলারা কেন টাকা দিলেন? ওঁদের আগেই বলেছি থানায় অভিযোগ করতে। তা না করে কারও মদতে পুরসভায় এসে গেট আটকে বেআইনি কাজ করলেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE