Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Explosion

Explosion: মজুত বারুদে আগুন লেগে বিস্ফোরণ বজবজের বাজি কারখানায়, নিহত তিন

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েক বছর আগেই মোহনপুরের বাসিন্দা অসীম পাড়ার মধ্যেই বাজি কারখানা চালু করেন। সেখানেই ঘটে বিস্ফোরণ।

বিস্ফোরণে উড়ে গিয়েছে বাড়ির চাল।

বিস্ফোরণে উড়ে গিয়েছে বাড়ির চাল। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বজবজ শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২১ ১২:১৩
Share: Save:

সাতসকালে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের জেরে কেঁপে উঠল দক্ষিণ ২৪ পরগনার বজবজ-২ ব্লকের নোদাখালি থানার মোহনপুর এলাকা। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে উড়ে যায় কারখানার চাল। ঘটনাস্থলেই অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়ে ৩ জনের। খবর পেয়ে নোদাখালি থানার পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। কয়েক জন গুরুতর জখম অবস্থায় স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ জানিয়েছে, মৃতদের নাম অসীম মণ্ডল, অতিথি হালদার এবং কাকলি মিদ্যা। প্রত্যেকেই মোহনপুর এলাকার বাসিন্দা।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েক বছর আগেই মোহনপুরের বাসিন্দা অসীম পাড়ার মধ্যেই বাজি কারখানা চালু করেন। এলাকার মানুষের তুমুল আপত্তি সত্ত্বেও সেই কারখানা চালিয়ে যাচ্ছিলেন তিনি। কারখানায় প্রচুর বারুদ মজুত করে রাখা ছিল বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। বুধবার সকালে আচমকা ভয়াবহ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতায় কারখানার চাল উড়ে যায়। আশেপাশের কয়েকটি বাড়ির জানালার কাচ ভেঙে পড়ে। আগুনে পুড়ে মৃত্যু হয় কারখানা মালিক অসীম-সহ তিন জনের। খবর পেয়েই দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। পরে নোদাখালি থানার পুলিশ বাহিনীও ঘটনাস্থলে চলে আসে। কারখানায় মজুত করা বারুদে আগুন লেগে যাওয়াতেই বিস্ফোরণ বড়সড় আকার ধারণ করেছে বলে পুলিশের প্রাথমিক অনুমান।

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এ বিষয়ে ডায়মন্ড হারবার পুলিশ জেলার সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘তিনটি দেহ উদ্ধার করা হয়েছে। তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Explosion Budge Budge Fire Cracker Factory
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE