Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ill

South 24 Pargana: গোষ্ঠমেলার ফুচকা-চপ খেয়ে অসুস্থ ৩০০, মেলা বন্ধের নির্দেশ দিল প্রশাসন

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মেলায় বিতরণ হওয়া প্রসাদ খেয়েই এই বিপত্তি। ওই দিন মেলা শেষ হওয়ার পর থেকে সবাই অসুস্থ হতে শুরু করেন।

হাসপাতালে ভর্তি শতাধিক।

হাসপাতালে ভর্তি শতাধিক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মন্দিরবাজার শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২২ ২১:০৯
Share: Save:

গোষ্ঠমেলার ফুচকা, চপ ইত্যাদি খেয়ে অসুস্থ হয়ে পড়লেন শতাধিক শিশু, মহিলা ও পুরুষ। জ্বর ও বমির পাশাপাশি ডায়েরিয়ার প্রাথমিক উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন বেশ কয়েক জন মানুষ। ঘটনাটি দক্ষিণ ২৪ পরগনা জেলার মন্দিরবাজারের কাদিপুকুর এলাকার। ইতিমধ্যেই স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে মেলা বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, বৈশাখের শুরু থেকেই মন্দিরবাজারের কাদিপুকুরে ঐতিহ্য মেনে গোষ্ঠমেলা অনুষ্ঠিত হয়ে আসছে। এ বছরও সেই মেলা বসেছিল। গত সোমবার ঘটে ‘বিপত্তি’। ওই দিন মেলা শেষ হওয়ার পর থেকে আশে পাশের গ্রামের মহিলা ও শিশুরা অসুস্থ হয়ে পড়তে শুরু করেন। বিশেষ করে কাদিপুকুর, সরদানা, চাঁদপুর ও চৌকিতলা গ্রামের প্রায় শতাধিক গ্রামবাসী অসুস্থ হয়ে পড়েন। জ্বর, পেট ব্যথার সঙ্গে সঙ্গে বমি ও ডায়েরিয়ায় আক্রান্ত হন তাঁরা।

অসুস্থদের প্রথমে নাইয়ারহাট এবং মথুরাপুর গ্রামীণ হাসপাতাল-সহ বিভিন্ন বেসরকারি নার্সিং হোমে ভর্তি করা হয়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মেলায় বিক্রি হওয়া ফুচকা, চপ ইত্যাদি খেয়েই এই বিপত্তি। এই বিষয়ে মন্দিরবাজারের বিধায়ক জয়দেব হালদার বলেন, ‘‘মঙ্গলবার বিকাল থেকেই কাদিপুকুর ও আশেপাশের গ্রামের প্রায় ৩০০ মানুষ অসুস্থ হয়ে পড়েন। যার মধ্যে মহিলা ও শিশুর সংখ্যাই বেশি। ঘটনার পরেই প্রশাসনের উদ্যোগে অসুস্থদের চিকিৎসার ব্যবস্থা করা হয়।’’ পরিস্থিতি খতিয়ে দেখতে ব্লক স্বাস্থ্য আধিকারিক-সহ প্রশাসনিক কর্তারা নজরদারি চালাচ্ছেন এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে মন্দির বাজার থানার পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ill Prasad South 24 Pargana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE