Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Gautam Adani in West Bengal: বাংলার ঐতিহ্য এগিয়ে নিয়ে যাচ্ছেন মমতা, আদানির মুখে প্রশংসা, বড় বিনিয়োগের প্রতিশ্রুতিও

গৌতম আদানী রাজ্যে বিনিয়োগের প্রতিশ্রুতি দিয়ে জানান, আগামী দশ বছরে বাংলায় অন্তত ১০ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে তাঁর সংস্থা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ এপ্রিল ২০২২ ১৫:১৬
Save
Something isn't right! Please refresh.
আগামী দশ বছরে বাংলায় অন্তত ১০ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে তাঁর সংস্থা।

আগামী দশ বছরে বাংলায় অন্তত ১০ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে তাঁর সংস্থা।
ফাইল চিত্র

Popup Close

আদামী দশ বছরে বাংলা দশ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে আদানি গোষ্ঠী। তৈরি হবে ২৫ হাজার কর্মসংস্থান। কলকাতায় বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চে দাঁড়িয়ে প্রতিশ্রুতি দিলেন আদানি গোষ্ঠীর কর্ণধার গৌতম আদানি। বুধবার আদানির বক্তব্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়, সব রাজ্যের সরকার এবং বেশ কয়েকটি প্রকল্পের প্রশংসা করতেও শোনা যায়।


সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে একের পর এক শিল্পপতিরা বক্তব্য রাখেন। একেবারে শেষে ছিলেন আদানি। তাঁর পরেই বক্তব্য রাখেন মমতা। ঠিক মমতার আগে বক্তব্য রাখতে গিয়ে আদানি স্বাধীনতা সংগ্রাম থেকে নবজাগরণে বাংলার ভূমিকার উল্লেখ করেন। এই রাজ্য নারী ক্ষমতায়ণে কী ভাবে অগ্রণী ভূমিকা নিয়েছে তার বিবরণ দিতে গিয়ে মমতার উদ্দেশে বলেন, ‘‘আপনি সেই ঐতিহ্য সগৌরবে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই রাজ্য় একটি বদ্বীপের মতো। আর আপনি সেই রাজ্যে শিল্প, সংস্কৃতি, প্রশাসনিক দক্ষতার মিশেলে এক বদ্বীপের মতোই। আপনার জনপ্রিয়তার কোনও তুলনা নেই। আমার মধ্যে যে ক্যারিশ্মা রয়েছে তা অসাধারণ।’’

Advertisement

এ সবের মধ্যেই আদানী রাজ্যে বিনিয়োগের প্রতিশ্রুতি দেন। জানান, আগামী দশ বছরে বাংলায় অন্তত ১০ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে তাঁর সংস্থা। রাজ্যের ২৫ হাজারের মানুষের প্রত্যক্ষ বা পরোক্ষে কর্মসংস্থান হবে। রাজ্যে আদানি গ্রুপ কী কী ক্ষেত্রে বিনিয়োগ করতে পারে তারও ইঙ্গিত দিয়েছেন আদানি। একটি ডেটা সেন্টার নির্মাণ করতে চান বাংলায়। সমুদ্রের নীচে কেবল পাতার লক্ষ্য রয়েছে। এ ছাড়াও ওয়্যারহাউজ, লজিস্টিক পার্ক তৈরির লক্ষ্য রয়েছে আদানি গ্রুপের। সংস্থার অধীন আদানি উইলমার গ্রুপের ফরচুন সরষের তেলের উৎপাদন বাড়াতে চান বলেও জানান গৌতম।

প্রসঙ্গত কয়েক মাস আগেই নবান্নে মমতার সঙ্গে দেখা করেন আদানি গোষ্ঠীর কর্তা তথা গৌতমের ছেলে করণ। সেই সময়েই বাবাকে নিয়ে কলকাতায় বাণিজ্য সম্মেলনে আসার আমন্ত্রণ জানান। সেই কথা রেখেছেন করণ এবং গৌতম। সেই সঙ্গে আগামী ১০ বছরে বড় মাপের বিনিয়োগের কথা দিয়ে গেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement