Advertisement
০৬ মে ২০২৪
Bomb squad

মজুত বোমা নিষ্ক্রিয় করল খড়দহ থানার পুলিশ, পর পর বিস্ফোরণের কথা ভেবেই তৎপরতা?

ব্যারাকপুর পুলিশ কমিশনারেট সূত্রে জানা গিয়েছে, গত বেশ কয়েক দিন ধরে খড়দহ থানার বিভিন্ন এলাকা থেকে যে বোমাগুলি উদ্ধার হয়েছিল তা মজুত করে রাখা হয়েছিল।

Barrackpore Police Commissionerate disposes bombs stored in Khardaha police station

বোমা নিষ্ক্রিয় করছে বম্ব স্কোয়াড। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খড়দহ শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১৫:৫০
Share: Save:

মজুত থাকা বোমা নিষ্ক্রিয় করল খড়দহ থানার পুলিশ। বৃহস্পতিবার নিষ্ক্রিয় করা হয়েছে বোমা। সম্প্রতি খড়দহ, বজবজ-সহ কয়েকটি জায়গায় বাজি কারখানায় বিস্ফোরণ ঘটেছে। তাতে মৃত্যুও ঘটেছে। এই আবহে থানায় মজুত থাকা বোমা নিষ্ক্রিয় করল খড়দহ থানার পুলিশ।

ব্যারাকপুর পুলিশ কমিশনারেট সূত্রে জানা গিয়েছে, গত বেশ কয়েক দিন ধরে খড়দহ থানার বিভিন্ন এলাকা থেকে যে বোমাগুলি উদ্ধার হয়েছিল তা মজুত করে রাখা হয়েছিল। বৃহস্পতিবার সেই বোমাগুলি নিষ্ক্রিয় করা হয়। সিআইডির বম্ব ডিসপোজ়াল স্কোয়াড সেই বোমাগুলি নিষ্ক্রিয় করেছে। মজুত করা বোমা থেকে যাতে থানা চত্বরে কোনও বিপত্তি না ঘটে সেই জন্যই এই উদ্যোগ বলে পুলিশের একটি অংশের মত। যদিও খড়দহ থানার একটি সূত্র মারফত জানা গিয়েছে, বোমা নিষ্ক্রিয় করার ঘটনা নতুন কিছু নয়, তা নিয়মিতই করা হয়ে থাকে।

বুধবার সন্ধ্যায় ব্যারাকপুরের আনন্দপুরী এলাকায় একটি সোনার দোকানে হানা দিয়েছিল ডাকাতরা। বাধা দিতে গিয়ে দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু হয় ব্যবসায়ীর পুত্রের। গুরুতর আহত হন দু’জন। এই পরিস্থিতি নিয়ে ব্যারাকপুর পুলিশকে কাঠগড়ায় তুলেছেন এলাকার সাংসদ অর্জুন সিংহ। ডাকাতির ঘটমার ২৪ ঘণ্টা পর অর্থাৎ বৃহস্পতিবার মুখ খুলেছেন অর্জুন। তাঁর অভিযোগ, প্রকৃত অপরাধী ধরা পড়ছেন না। তাঁদের অনেকের মাথায় রাজনৈতিক নেতাদের হাত আছে। আর পুলিশও সম্পূর্ণ ব্যর্থ। এতে রাজ্যের শাসকদলের ক্ষতি হচ্ছে বলে মন্তব্য করেন বিজেপির টিকিটে সাংসদ হয়ে তৃণমূলে ফেরা অর্জুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bomb squad bomb khardah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE