Advertisement
২৬ মে ২০২৪
Lok Sabha Election 2024

‘যাকে পারছে তুলে নিয়ে যাচ্ছে পুলিশ’! মারধরকাণ্ডে ধৃত সন্দেশখালির গীতার বাড়িতে বিজেপি প্রার্থী রেখা

আবার নতুন করে উত্তেজনা ছড়িয়েছে সন্দেশখালিতে। গ্রেফতার হয়েছেন গীতা বর নামে বেড়মজুর এলাকার এক বাসিন্দা। তাঁর বিরুদ্ধে অভিযোগ করে তৃণমূল।

Rekha Patra

রেখা পাত্র। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সন্দেশখালি শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ১৬:১১
Share: Save:

নতুন করে উত্তেজনা ছড়াচ্ছে সন্দেশখালিতে। পুলিশের বিরুদ্ধে বিজেপি-সহ স্থানীয়দের নিপীড়নের অভিযোগ করলেন বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র। বুধবার সন্দেশখালির বেড়মজুরে পুলিশের হাতে গ্রেফতার হওয়া গীতা বরের পরিবারের সঙ্গে দেখা করেন রেখা। পাশাপাশি এলাকার ‘বিক্ষোভকারীদের’ সঙ্গে দেখা করে বিজেপি প্রার্থী পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। তাঁর অভিযোগ, ‘‘সন্দেশখালির আন্দোলনকারীদের বিজেপি তকমা দিয়ে গ্রেফতার করছে পুলিশ। আন্দোলনের শুরুতে আমি ছিলাম। সেখানে রাজনীতির কোনও রং ছিল না। কিন্তু, বিজেপি আমাকে প্রার্থী করার পর থেকে আন্দোলনকারীদের পুলিশ বলছে, ‘বিজেপি করেন আপনি!’ এই কথা কি পুলিশ বলতে পারে?’’ তাঁর আরও অভিযোগ, রাস্তা থেকে ভিক্ষুকদেরও তুলে নিয়ে যাচ্ছে পুলিশ।

রবিবার, ১২ মে সন্দেশখালি থানার সামনে বিক্ষোভ দেখান কয়েক জন মহিলা। সেখান থেকে কয়েক জন মহিলারা থানার পার্শ্ববর্তী তৃণমূল নেতা দিলীপ মল্লিকের বাড়িতে চড়াও হন বলে অভিযোগ ওঠে। দিলীপ-সহ বেশ কয়েক জন তৃণমূল কর্মীকে মারধর করেন বিক্ষোভকারীর। ওই ঘটনার প্রেক্ষিতে দিলীপ সন্দেশখালি থানায় বেশ কয়েক জনের নামে অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে ১৩ মে সকালে বেড়মজুরের বাসিন্দা গীতাকে গ্রেফতার করে পুলিশ। তাঁর গ্রেফতারির প্রতিবাদে আবারও বিক্ষোভ হয় বেড়মজুরে। কাটপোল এলাকায় রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখান বিজেপির মহিলা কর্মী এবং সমর্থকরা। প্রায় দু’ঘণ্টারও বেশি বিক্ষোভ চলার পর সন্দেশখালি থানার পুলিশ আন্দোলনকারীদের তুলে দেয়। তিন বিক্ষোভকারীকে আটকও করে পুলিশ।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

বুধবার সেই বেড়মজুরে যান রেখা। গীতার দুই সন্তানের সঙ্গে দেখা করেন রেখা। অন্য আন্দোলনকারীদের সঙ্গে দেখা করেন। তাঁদের কথা শোনেন। বিজেপি প্রার্থীর অভিযোগ, ‘‘যাঁরা বিক্ষোভ করছেন, তাঁদের অন্যায় ভাবে গ্রেফতার করছে পুলিশ। রাস্তা থেকে ভিক্ষুকদেরও টেনে নিয়ে যাচ্ছে। আটক করছে। কিন্তু, যাঁরা এখানে সন্ত্রাস করছেন, এখনও সেই শেখ শাহজাহানের ভাই শেখ সিরাজউদ্দিন এখনও ঘুরে বেড়াচ্ছেন। এখনও এলাকার মানুষকে ধমকাচ্ছেন, চমকাচ্ছেন উনি।’’ তাঁর হুঁশিয়ারি, এ নিয়ে পুলিশ কোনও পদক্ষেপ না করলে হাই কোর্টে মামলা করবেন। বস্তুত, তাঁর বিরুদ্ধে কী কী মামলা রয়েছে জানতে বুধবারই হাই কোর্টে গিয়েছেন রেখা।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Rekha Patra sandeshkhali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE