Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
river dolphin

Dolphin: মাছ ধরার জালে জড়িয়ে মৃত গাঙ্গেয় শুশুকের দেহ উদ্ধার সুন্দরবনের কুলতলিতে

শুশুকটির মুখে ইলিশ ধরার জাল জড়িয়ে যাওয়ার কারণেই শ্বাসরোধ হয়ে মৃত্যু হয়েছে বলে অনুমান বনকর্মীদের।

মৃত শুশুকের দেহ।

মৃত শুশুকের দেহ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কুলতলি শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ২০:৩৭
Share: Save:

সুন্দরবনের কুলতলির অদূরে মৎস্যজীবীদের জালে উঠে এলো মৃত শুশুক (গ্যাঞ্জেটিক ডলফিন)। বুধবার সকালে দক্ষিণ ২৪ পরগনার গোপালগঞ্জ গ্রাম পঞ্চায়েতের কুন্দখালি-গোদাবর এলাকায় পিয়ালি নদীতে শুশুকটির দেহ মেলে বলে বন দফতর সূত্রে জানা গিয়েছে। খবর পেয়ে পিয়ালি বিট অফিস থেকে বনকর্মীরা গিয়ে শুশুকটির দেহ উদ্ধার করে নিয়ে যান।

স্থানীয় সূত্রের খবর, মঙ্গলবার গভীর রাতে স্থানীয় মৎস্যজীবী পাঁচু সর্দার তাঁর বাড়ির পাশের পিয়ালি নদীতে জাল পেতেছিলেন। বুধবার সকালে সেই জাল তোলার সময় মৃত শুশুকটিকে দেখতে পান তিনি। খবর দেওয়া হয় বনবিভাগকুলতলি থানায়। পরে বারুইপুর ফরেস্ট রেঞ্জের অধীন পিয়ালি বিট অফিস থেকে বনকর্মীরা শুশুকটি উদ্ধার করে নিয়ে যান।

শুশুকটির মুখে ইলিশ ধরার জাল জড়িয়ে যাওয়ার কারণেই শ্বাসরোধ হয়ে মৃত্যু হয়েছে বলে অনুমান বনকর্মীদের। প্রায় ৫ ফুট দীর্ঘ শুশুকটির দেহ ময়না তদন্তের জন্য ঝড়খালি পাঠানো হয়েছে। এ বিষয়ে জেলার বিভাগীয় বনাধিকারিক(ডিএফও) মিলন মণ্ডল বলেন, ‘‘মৃত গাঙ্গেয় শুশুকটির দেহ ময়নাতদন্ত করা হবে। তার পরই মৃত্যুর কারণ জানা যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE