Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Gold Recovery

পিতা-পুত্রের থেকে এক কোটি টাকার সোনা উদ্ধার! পাচারের নয়া কৌশল ফাঁস বিএসএফের কাছে

 বিএসএফ সূত্রে জানা গিয়েছে, ৬৮ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা ২৮টি সোনার বিস্কুট উদ্ধার করেছেন। সেইসঙ্গে দুই চোরাকারবারিকেও ধরা হয়েছে। বিএসএফের দাবি, ধৃতেরা সম্পর্কে পিতা এবং পুত্র।

BSF recovered huge gold from Indo-Bangladesh border at Bangaon

উদ্ধার হওয়া সোনা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বনগাঁ শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১৭:১৫
Share: Save:

সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-র চোখে ধুলো দিয়ে বিপুল টাকার সোনা পাচার করার চেষ্টা করছিলেন পিতা এবং পুত্র। কিন্তু তা ধরা পড়ে গেল বিএসএফের তৎপরতায়। ধৃতদের তুলে দেওয়া হয়েছে শুল্ক দফতরের হাতে। গত মঙ্গলবার এই ঘটনা ঘটেছে বনগাঁর ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায়।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, ৬৮ ব্যাটালিয়নের জওয়ানরা ২৮টি সোনার বিস্কুট উদ্ধার করেছেন। সেই সঙ্গে দুই চোরাকারবারিকেও ধরা হয়েছে। বিএসএফের দাবি, ওই সোনা বাংলাদেশ থেকে ভারতে আনার চেষ্টা করা হচ্ছিল। উদ্ধার হওয়া সোনার ওজন ৩ কেজি ২৬৪ গ্রাম। যার আনুমানিক মূল্য এক কোটি ৯৮ লক্ষ টাকা। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, ধৃত চোরাকারবারিদের নাম আমজাদ মণ্ডল এবং আজগর মণ্ডল। তাঁরা উত্তর ২৪ পরগনার বাসিন্দা। আরও জানা গিয়েছে, আমজাদ এবং আজগর সম্পর্কে পিতা এবং পুত্র।

ধৃতরা দীর্ঘ দিন ধরে সোনা পাচারের সঙ্গে যুক্ত বলে বিএসএফের দাবি। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, ধৃতরা গত ৩০ এপ্রিল বাংলাদেশের ঝিনাইদহ থেকে সোনার বিস্কুট নিয়ে আসছিলেন। বিএসএফ জওয়ানদের দেখে তাঁরা সোনার বিস্কুটগুলি ঝোপে লুকিয়ে রাখেন। এর পর তাঁরা বনগাঁর এক বাসিন্দাকে ৫টি সোনার বিস্কুট হস্তান্তর করেছিলেন বলে জানা গিয়েছে। বাকি ২৮টি সোনার বিস্কুট হস্তান্তর করতে যাওয়ার সময় ধরা পড়ে যান। উদ্ধার হওয়া সোনা এবং পাচারকারীদের বনগাঁর শুল্ক বিভাগের হাতে তুলে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gold BSF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE