Advertisement
০৪ মে ২০২৪
ED Attacked in Sandeshkhali

সন্দেশখালিতে মুদিখানার মালিককে গাড়িতে তুলল সিবিআই, হামলাকারীদের চিহ্নিত করতে আবার হানা!

রবিবার সন্দেশখালির ‘শেখ শাহজাহান’ মার্কেটে আবার হানা দিয়েছে সিবিআই। বাজার থেকে প্রায় এক কিলোমিটার দূরে বাজারে একটি মুদিখানার দোকানে যান কেন্দ্রীয় তদন্তকারীরা।

CBI Raid

কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে মুদির দোকানে হানা সিবিআইয়ের। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সন্দেশখালি শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ১৫:৩২
Share: Save:

আবার সন্দেশখালিতে সিবিআই অভিযান। এ বার সন্দেশখালির সরবেড়িয়ায় শাহজাহান শেখের নামাঙ্কিত বাজারে হানা দিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা। আবার ওই বাজার থেকে কিলোমিটার খানেক দূরে একটি মুদিখানার দোকানেও হানা দেন গোয়েন্দারা। বেশ কিছু ক্ষণ ধরে কথা বলার পর মুদিখানার মালিককে গাড়িতে তুলে বেরিয়ে যায় সিবিআই। সূত্রের খবর, সিবিআইয়ের একটি গাড়ি কলকাতার উদ্দেশে রওনা দিয়েছে। আর একটি দল সন্দেশখালির বাজারে রয়েছে। তারা ‘শেখ শাহাজাহান মার্কেট’ ঘুরে ঘুরে দোকানদারের সঙ্গে কথা বলছে। কেন্দ্রীয় গোয়েন্দাদের সঙ্গে রয়েছেন গত ৫ জানুয়ারি ইডির সঙ্গে আসা কেন্দ্রীয় বাহিনীর কয়েক জন জওয়ান।

রেশন দুর্নীতি মামলার তদন্তে নেমে গত ৫ জানুয়ারি তৎকালীন তৃণমূল নেতা শাহজাহানের বাড়িতে যায় ইডি। কিন্তু সেখানে তাদের উপর আক্রমণ করা হয়। ইডির পাঁচ সদস্যের মধ্যে তিন জন জখম হন। তাঁদের হাসপাতালে ভর্তি করাতে হয়। এমনকি, ইডি আধিকারিকদের ল্যাপটপ, মোবাইল এবং নগদ টাকা কেড়ে নেওয়া হয় বলে অভিযোগ করা হয়। আক্রমণের অভিযোগ ওঠে শাহজাহানের ঘনিষ্ঠ এবং অনুগামীদের বিরুদ্ধে। কলকাতা হাই কোর্টের নির্দেশের ইডির উপর হামলার মামলা হাতে নিয়ে এ পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করেছে সিবিআই। একটি সূত্রের খবর, এ বার ওই মামলাতেই রবিবার সিবিআইয়ের এই হানা।

স্থানীয় সূত্রে খবর, সরবেড়িয়া এলাকায় শাহাবুদ্দিন মোল্লা নামে এক মুদি দোকানের মালিককে বেশ কিছু ক্ষণ জিজ্ঞাসাবাদের পর তাঁকে গাড়িতে তুলে নেয় সিবিআই। তার পর সিবিআইয়ের ওই দল চলে যায় সরবেড়িয়ায় ‘শেখ শাহজাহান মার্কেট’-এ। সেখানকার দোকানদারদের সঙ্গে সিবিআই আধিকারিকরা কথা বলেন। মূলত ৫ জানুয়ারির ঘটনা-সহ শাহজাহান সম্বন্ধে তাঁদের এই জিজ্ঞাসাবাদ বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Raid in Sandeshkhali CBI Sandehkhali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE