Advertisement
২৪ মে ২০২৪
Municipality Recruitment Case

নিউ ব্যারাকপুরের প্রাক্তন পুরপ্রধানের গাড়ির নম্বর লিখে নিল সিবিআই, টাকির পুরপ্রধানের বাড়িতে তল্লাশি

পুর-নিয়োগ মামলায় রবিবার সকাল থেকেই জায়গায় জায়গায় তল্লাশি শুরু করেছে সিবিআই। প্রথমে রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের বাড়িতে সিবিআই আধিকারিকদের যাওয়ার খবর মেলে।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১৬:১৬
Share: Save:

পুরসভায় কর্মী নিয়োগে দুর্নীতি মামলায় রবিবার সকাল থেকে সক্রিয় সিবিআই। দফায় দফায় জিজ্ঞাসাবাদের পর দুপুরে নিউ ব্যারাকপুরের প্রাক্তন পুরপ্রধান তৃপ্তি মজুমদারের বাড়ি থেকে বেরোলেন তদন্তকারীরা। এবং বেরোনোর সময় তৃপ্তির গাড়ির নম্বর লিখে নিল সিবিআই। অন্য দিকে, টাকি পুরসভার সোমনাথ মুখোপাধ্যায়ের বাড়িতে তল্লাশিতে গিয়েছে সিবিআইয়ের সাত সদস্যের প্রতিনিধিদল।

রবিবার সকাল সাড়ে ৯টা নাগাদ সিবিআইয়ের আধিকারিকরা তৃপ্তির বাড়িতে যান। ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত নিউ ব্যারাকপুর পুরসভার গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে কর্মীনিয়োগের তথ্যের জন্য তাঁর বাড়িতে এই অভিযান বলে খবর। টানা জিজ্ঞাসাবাদের পর দুপুরে তৃপ্তির বাড়ি থেকে বেরিয়ে পড়েন সিবিআই আধিকারিকরা। যদিও তদন্ত নিয়ে কিছু বলেননি তৃপ্তি। অন্য দিকে, দুপুর ১২টা নাগাদ টাকি পুরসভার চেয়ারম্যান সোমনাথ মুখোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। এর আগে গত ৭ জুন সিবিআই তল্লাশি চলে টাকি পুরসভায়। পুর কর্তৃপক্ষের কাছে নিয়োগ সংক্রান্ত বেশ কিছু নথি চাওয়া হয়। পরে ইডির তরফেও একই বিষয়ে নথি চেয়ে পাঠানো হয়। সেই সংক্রান্ত নথিও দুই তদন্তকারী সংস্থার কাছে পাঠানো হয়েছে বলে খবর। এরই মধ্যে সিবিআই গেল টাকি পুরসভার চেয়ারম্যানের বাড়িতে। সূত্রের খবর, সোমনাথের বাড়ি থেকে বেশ কিছু নথি উদ্ধার করেছে সিবিআই। টাকির পাশাপাশি বাদুড়িয়া পুরসভার চেয়ারম্যানের বাড়িতেও সিবিআই তল্লাশি চলবে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, পুর-নিয়োগ মামলায় রবিবার সকাল থেকেই জায়গায় জায়গায় তল্লাশি শুরু করেছে সিবিআই। প্রথমে রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের বাড়িতে সিবিআই আধিকারিকদের যাওয়ার খবর মেলে। তার পর একে কামারহাটির বিধায়ক মদন মিত্রের ভবানীপুর এবং দক্ষিণেশ্বরের আবাসস্থলে সিবিআই অভিযান হয়। উত্তর ২৪ পরগনার হালিশহর এবং কাঁচরাপাড়াতে যায় সিবিআই। হালিশহর পুরসভার প্রাক্তন পুরপ্রধান অংশুমান রায় এবং কাঁচরাপাড়া পুরসভার প্রাক্তন পুরপ্রধান সুদমা রায়ের বাড়িতে অভিযান হয়েছে। সিবিআইয়ের পৃথক পৃথক দল গিয়েছে দমদম পুরসভার বর্তমান পুরপ্রধান হরেন্দ্র সিংহ এবং নিউ ব্যারাকপুরের প্রাক্তন পুরপ্রধান তৃপ্তির বাড়ি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Municipality Recruitment Case CBI CBI Raid TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE