Advertisement
১৬ মে ২০২৪
CBI Summons TMC Leader

ভাঙড়ের তৃণমূল নেতা শাজাহানকে শুক্রবার তলব সিবিআইয়ের, নিয়োগ দুর্নীতিতেই কি?

এর আগে ফেব্রুয়ারি মাসেও শাজাহানের দুই বাড়িতে হানা দেয় সিবিআই। কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে তৃণমূল নেতার বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেন তদন্তকারীরা।

CBI summons Bhangar TMC leader Shahjahan Molla in Nizam Palace on Friday.

স্থানীয় সূত্রে খবর, শাজাহানের পরিবারের অনেকেই সরকারি চাকুরিজীবী। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
ভাঙড় শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১০:৫৯
Share: Save:

এ বার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়-১ ব্লকের তৃণমূল সভাপতি শাজাহান মোল্লা! শাজাহানকে শুক্রবার নিজাম প্যালেসে তলব করে সিবিআই। বেলা ১১টা নাগাদ তিনি সেখানে পৌঁছন বলে সিবিআই সূত্রে খবর।

স্থানীয় সূত্রে খবর, শাজাহানের পরিবারের অনেকেই সরকারি চাকুরিজীবী। তাঁদের মধ্যে বেশ কয়েক জন স্কুলেও চাকরি করেন। সেই সূত্র ধরেই সিবিআই শাজাহানকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে বলে কেন্দ্রীয় তদন্ত সংস্থা সূত্রে খবর।

শাজাহান ভাঙড়-১ ব্লকের সভাপতি হওয়ার পাশাপাশি ভাঙড়-১ পঞ্চায়েত সমিতিরও সভাপতি। ভাঙড়ের তৃণমূল নেতা হওয়ার সুবাদে শাসকদলের নেতামন্ত্রীদের সঙ্গে তাঁর বিশেষ দহরম মহরম রয়েছে বলেও স্থানীয় সূত্রে খবর। সিবিআই সূত্রে খবর, নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিংহের ‘ঘনিষ্ঠ’ বলেও পরিচিত শাজাহান। তা নিয়েও তাঁকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে।

নিজাম প্যালেসে তলব প্রসঙ্গে কথা বলতে শাজাহানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিল আনন্দবাজার অনলাইন। তবে তাঁর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, এর আগে ফেব্রুয়ারি মাসেও শাজাহানের দুই বাড়িতে হানা দেয় সিবিআই। কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে তৃণমূল নেতার বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেন তদন্তকারীরা। তাঁর বাড়ি ঘিরে রেখেছিলেন জওয়ানরা। যদিও সেই সময় তিনি বাড়িতে ছিলেন না। তাঁর ছেলের সঙ্গে কথা বলেন সিবিআই আধিকারিকেরা। এর পর বাড়িতে ঢুকে তল্লাশি শুরু করেন তদন্তকারীরা। শুরু হয় অন্যান্যদের জিজ্ঞাসাবাদও। তবে তখন কী কারণে এই তল্লাশি চলেছিল, তা স্পষ্ট হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhangar tmc leader CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE