Advertisement
১০ মে ২০২৪
Jute Mill

Jutemill: কাঁচাপাটের অভাব, বন্ধ হয়ে গেলে চাঁপদানি জুটমিল, কাজ হারালেন ৬০০ শ্রমিক

শনিবার দুপুর দুটো নাগাদ মিলের গেটে একটি নোটিস ঝুলিয়ে মিল বন্ধের কথা জানানো হয়। কারণ হিসাবে বলা হয়েছে, কাঁচামাল এবং জলের অভাবে মিল বন্ধ রাখা হয়েছে। এর পাশাপাশি নোটিসে অভিযোগ করা হয়েছে, শ্রমিকরা নিয়মকানুন মানছেন না। দ

কারখানার গেটে শ্রমিকদের বিক্ষোভ।

কারখানার গেটে শ্রমিকদের বিক্ষোভ।

নিজস্ব সংবাদদাতা
জগদ্দল শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ২০:১২
Share: Save:

পাটশিল্প নিয়ে কেন্দ্রীয় নীতির বিরুদ্ধে সরব হয়েছেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহ। শনিবার কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গয়ালের বাড়িতে রাতে তাঁর বৈঠকেরও কথা রয়েছে। সেই আবহেই শনিবার বন্ধ হয়ে গেল অর্জুনের সংসদীয় এলাকা জগদ্দলের এআই চাঁপদানি জুট মিলের ফাইন ইয়ার্ন ইউনিট। এর ফলে কাজ হারালেন প্রায় ৬৫০ শ্রমিক।

শনিবার দুপুর দুটো নাগাদ মিলের গেটে একটি নোটিস ঝুলিয়ে মিল বন্ধের কথা জানানো হয়। কারণ হিসাবে বলা হয়েছে, কাঁচামাল এবং জলের অভাবে মিল বন্ধ রাখা হয়েছে। এর পাশাপাশি নোটিসে অভিযোগ করা হয়েছে, শ্রমিকরা নিয়মকানুন মানছেন না। দফায় দফায় ঘেরাও করা হচ্ছে সিনিয়ার আধিকারিকদের। যদিও শ্রমিকদের দাবি, ‘‘মিলের পাম্প খারাপ হওয়ায় ঠিক মতো জল আসছিল না। তাই তাঁরা শনিবার বিক্ষোভ দেখিয়েছিলেন। সে কারণ মিল কর্তৃপক্ষ নোটিস ঝুলিয়ে দিলেন।’’

এই মিল বন্ধে নোটিস দেখার পর ক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা। তাঁরা মিলের গেটে বিক্ষোভ দেখাতে থাকেন। মিলের এক শ্রমিক বলেন, ‘‘বেশ কিছু দিন ধরে জলের সমস্যা চলছিল। কিন্তু তা সত্ত্বেও মিলে কাজ চলছিল। কিন্তু হঠাৎ করে দুপুরে গেটে নোটিস ঝুলিয়ে দিয়েছেন কর্তৃপক্ষ।’’ শ্রমিকেরা জানিয়েছেন অবিলম্বে মিল না খুললে তারা বৃহত্তর আন্দোলনের পথে যাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jute Mill Jagatdal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE