Advertisement
১৫ জুলাই ২০২৪
Deforestation at Amdanga

সরকারি জমি থেকে গাছ কাটার নালিশ 

প্রশাসন ও স্থানীয় সূত্রের খবর, সাধনপুর পঞ্চায়েতের গজবন্দ গ্রামের মাঠে প্রায় ১৫ বিঘা জলাশয় আছে। চারিদিকে বড় বড় গাছ। জলাশয় ও গাছগুলির দেখভাল করে আমডাঙা ব্লক প্রশাসন।

ঝিলপাড়ের গাছ চুরির অভিযোগ খতিয়ে দেখছেন প্রশাসনের আধিকারিকেরা।

ঝিলপাড়ের গাছ চুরির অভিযোগ খতিয়ে দেখছেন প্রশাসনের আধিকারিকেরা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আমডাঙা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ০৮:১৮
Share: Save:

সরকারি জমি থেকে দিনের পর দিন ধরে চুরি হচ্ছে মেহগনি, আকাশমণি গাছ। গত কয়েক দিনে কয়েক লক্ষ টাকার গাছ কাটা হয়েছে বলে অভিযোগ। ঘটনাটি আমডাঙা থানার গজবন্দ এলাকার। প্রশাসন ও স্থানীয় সূত্রের খবর, সাধনপুর পঞ্চায়েতের গজবন্দ গ্রামের মাঠে প্রায় ১৫ বিঘা জলাশয় আছে। চারিদিকে বড় বড় গাছ। জলাশয় ও গাছগুলির দেখভাল করে আমডাঙা ব্লক প্রশাসন। স্থানীয় বাসিন্দাদের দাবি, এক একটি গাছের দাম লক্ষাধিক টাকা। গত কয়েক দিন ধরে সেই গাছ কেটে সাবাড় করা দিচ্ছে কেউ কেউ। স্থানীয় বাসিন্দা আইনুল হক বলেন, "ঝিলের গাছ সব তৃণমূলের লোকেরাই চুরি করছে। পঞ্চায়েত প্রধানকে বিষয়টি জানানোর পরেও দেখছেন না কেন জানি না।’’ সাধনপুর পঞ্চায়েত প্রধান অলোক বাগ বলেন, "ঝিল ও গাছ পঞ্চায়েতের অধীনে নেই। ব্লকের অধীনে। বিষয়টি বিডিওকে জানিয়েছি। গাছ কে বা কারা কেটেছে তা জানি না।" খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন আমডাঙার বিডিও নবকুমার দাস। তিনি বলেন, "ঝিল আমডাঙা পঞ্চায়েত সমিতির সম্পত্তি, পাড়ের গাছপালার মালিকও পঞ্চায়েত সমিতি‌। খবর পেয়েছি, ঝিলের পাড় থেকে গাছ কাটা হচ্ছে। আমরা পুরো বিষয়টি দেখতে এসেছি। পুলিশের সঙ্গে কথা বলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। কারা গাছ কেটেছে, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amdanga Government Land
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE