Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Corruption

সমবায় সমিতিতে ‘দুর্নীতি’, অবরোধ

স্থানীয় সূত্রের খবর, ওই সমবায় সমিতির গ্রাহক সংখ্যা কয়েক হাজার। বেশির ভাগই দরিদ্র। একটু একটু করে এখানেই সঞ্চয় করেছিলেন তাঁরা।

An image of Corruption

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ০৬:২৮
Share: Save:

সোনারপুরের লাঙলবেড়িয়া কৃষি সমবায় সমিতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে শনিবার পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রাহকদের একাংশ। অভিযোগ, প্রায় ছ’মাস ধরে কোনও লেনদেন হচ্ছে না সেখানে। টাকা তুলতে পারছেন না গ্রাহকেরা। প্রতিবাদে বারুইপুর কামালগাজি বাইপাস অবরোধ করে বিক্ষোভ চলে। কিছু পরে পুলিশ গিয়ে অবরোধ তুলে দেয়।

স্থানীয় সূত্রের খবর, ওই সমবায় সমিতির গ্রাহক সংখ্যা কয়েক হাজার। বেশির ভাগই দরিদ্র। একটু একটু করে এখানেই সঞ্চয় করেছিলেন তাঁরা। অনেকের লক্ষ্মীর ভান্ডারের টাকাও আসে এই সমবায় সমিতির অ্যাকাউন্টের মাধ্যমে। স্থানীয় কয়েকটি স্বনির্ভর গোষ্ঠীর টাকাও এই সমিতির মাধ্যমে আসত। অভিযোগ, মাস ছয়েক ধরে কোনও টাকা মিলছে না।

বিক্ষোভকারী সালাম মল্লিক বলেন, ‘‘ছ’হাজারের মতো গ্রাহকের কোটি টাকার বেশি দুর্নীতি হয়েছে। প্রশাসনের বিভিন্ন মহলে জানানো হয়েছে। সরকারের প্রতিনিধির সঙ্গে কথা বলতে চেয়ে অবরোধ করেছিলাম। পুলিশ জোর করে তুলে দিয়েছে।’’ সর্বাণী প্রামাণিক নামে এক বিক্ষোভকারী বৃদ্ধা বলেন, ‘‘দিনমজুরির টাকা থেকে কষ্ট করে জমিয়েছিলাম। নিজের চিকিৎসার প্রয়োজনে টাকা তুলতে গিয়ে পাইনি। শেষে ভিক্ষা করে চিকিৎসা করেছি।’’

জেলা সমবায় দফতরের আশ্বাস, রাজ্য সমবায় দফতরের তরফে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corruption Sonarpur Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE