Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Corona

Coronavirus in West Bengal: হোয়াইটস্অ্যাপেই টিকার আবেদন, ৪৫ ঊর্ধ্বদের জন্য পরিষেবা চালু দক্ষিণ ২৪ পরগনায়

জেলার হাসপাতাল এবং ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রগুলিতে নিয়মিত টিকাকরণ করা হলেও ৪৫ বছরের বেশি বয়সিদের অনেকেই তা নিতে পারেননি।

সোমবার সোনারপুরের বিডিও অফিসে এই পরিষেবা চালু হল।

সোমবার সোনারপুরের বিডিও অফিসে এই পরিষেবা চালু হল। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সোনারপুর শেষ আপডেট: ১৪ জুন ২০২১ ২৩:৩০
Share: Save:

এ বার থেকে হোয়াইটস্অ্যাপেই টিকার আবেদন করতে পারবেন দক্ষিণ ২৪ পরগনা জেলার ৪৫ বছরের বেশি বয়সিরা। ৪৫ ঊর্ধ্বদের জন্য সোমবার আনুষ্ঠানিক ভাবে একটি হোয়াইটস্অ্যাপ নম্বর চালু করল জেলা প্রশাসন। ওই নম্বরে মেসেজ করে টিকার জন্য স্লট বুকিং করা যাবে।

প্রশাসন সূত্রে খবর, জেলার হাসপাতাল এবং ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রগুলিতে নিয়মিত টিকাকরণ করা হলেও ৪৫ বছরের বেশি বয়সিদের অনেকেই তা নিতে পারেননি। তাঁদের সুবিধার কথা মাথায় রেখে হোয়াইটস্অ্যাপ-নির্ভর 'চ্যাট বট' তৈরি করেছে প্রশাসন। ওই হোয়াটসঅ্যাপ নম্বরটি হল— ৯১৮৩৩৫৯৯৯০০০। সোমবার সোনারপুরের বিডিও অফিসে এই পরিষেবা চালু করেন জেলাশাসক পি. উলগানাথন। তিনি বলেন, “জেলার ৪৫ বছরের বেশি বয়সিদের অনেকেই টিকা নিতে পারেননি। এ বার তাঁরা সহজেই ঘরে বসে টিকার জন্য আবেদন করতে পারবেন। আশা করি, নতুন ব্যবস্থাটি চালু হওয়ায় দক্ষিণ ২৪ পরগনার বহু মানুষই উপকৃত হবেন।”

জেলা প্রশাসনের আধিকারিকেরা জানিয়েছেন, ৪৫ বছরের ঊর্ধ্বে যে কোনও ব্যক্তি ওই হোয়াইটস্অ্যাপ নম্বরে মেসেজ পাঠালেই কয়েকটি সাধারণ প্রশ্ন ও পরিচয়পত্র চাওয়া হবে। হোয়াইটস্অ্যাপেই তাঁদের ভোটার কার্ড বা আধার কার্ডের ছবি সংযোগ করতে হবে৷ তার পর ঠিকানা এবং কোন টিকা নিতে ইচ্ছুক, তা জানালে তাঁদের নাম নথিভুক্ত হয়ে যাবে। টিকা নেওয়ার দিন ছাড়াও নিকটবর্তী টিকাকেন্দ্রের নামও জানিয়ে দেওয়া হবে ইচ্ছুকদের। আপতত ‘চ্যাট বটে’র আওতায় জেলার ৯টি কেন্দ্র থেকে টিকা দেওয়ার বন্দোবস্ত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE