Advertisement
০৫ মে ২০২৪
Corona

Coronavirus in West Bengal: করোনা আক্রান্ত ২ দিনের শিশুকন্যাকে প্রাণে বাঁচিয়ে তুললেন বর্ধমানের চিকিৎসকেরা

কৃষ্ণনগরের বাসিন্দা ওই সদ্যোজাতের বাবা সুজিত ঘোষ জানিয়েছেন, মেয়ের জন্মের পর থেকে তাকে অক্সিজেন সাপোর্ট দিতে হয়। তার শ্বাসকষ্ট ছিল।

জন্মের পর থেকেই অক্সিজেন সাপোর্টে রাখতে হয়েছিল সদ্যোজাতকে।

জন্মের পর থেকেই অক্সিজেন সাপোর্টে রাখতে হয়েছিল সদ্যোজাতকে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ১৪ জুন ২০২১ ২২:৫৮
Share: Save:

বয়স মাত্র ২ দিন। তবে তার মধ্য়েই কোভিডে আক্রান্ত হয়েছিল বর্ধমানের এক শিশুকন্যা। অত্যন্ত দুরূহ চিকিৎসার পর সোমবার তাকে সুস্থ অবস্থায় বাড়ি ফেরাতে সফল হলেন বর্ধমানের একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসকেরা। সদ্যোজাত মেয়েকে ফিরে পেয়ে স্বাভাবিক ভাবেই খুশি তার মা-বাবা।

কৃষ্ণনগরের বাসিন্দা ওই সদ্যোজাতের বাবা সুজিত ঘোষ জানিয়েছেন, মেয়ের জন্মের পর থেকে তাকে অক্সিজেন সাপোর্ট দিতে হয়। তার শ্বাসকষ্ট ছিল। এর পর তাকে ভেন্টিলেশনে রাখার জন্য কলকাতার হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। তিনি বলেন, “কলকাতার এনআরএস-সহ বহু হাসপাতালে মেয়েকে ভর্তি করানোর চেষ্টা করেছি। তবে কোথাও ভর্তি করাতে না পেরে বর্ধমানের একটি বেসরকারি চিকিৎসাকেন্দ্রে যোগাযোগ করি। ওই হাসপাতালে মেয়েকে অত্যন্ত আশঙ্কাজনক অবস্থায় নিয়ে যাওয়া হয়েছিল। তবে লাগাতার চিকিৎসায় আজ (সোমবার) ফের মেয়ে সুস্থ অবস্থায় ফিরে পেয়েছি।”

চিকিৎসকদের সাফল্যে গর্বিত বর্ধমানের ওই হাসপাতালের ডিরেক্টর আশরাফুল আলম মির্জা। তিনি বলেন, “আমরাই শিশুটিকে ভেন্টিলেটরযুক্ত অ্যাম্বুল্যান্সে করে এই হাসপাতালে নিয়ে আসার ব্যবস্থা করেছিলাম। এখানেও তাকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছিল। তবে কোভিড টেস্টের রিপোর্টে সংক্রমণের প্রমাণ পাওয়া যায়। রক্তচাপও খুবই কম ছিল। সাধারণত সদ্যোজাতদের এ ধরনের কোভিড সংক্রমণের সমস্যা হয় না। কিন্তু এ ক্ষেত্রে তাই দেখা গিয়েছে। শিশুটির ফুসফুসের অবস্থাও খুব খারাপ ছিল। তার মায়েরও সংক্রমণ ছিল। এর পর চিকিৎসার নানা ধাপ পেরিয়ে শিশুটি আজ সুস্থ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE