Advertisement
১৩ জুন ২০২৪
CPM leader arrest

তিন লক্ষাধিক বাংলাদেশি টাকা-সহ সীমান্তে গ্রেফতার সিপিএম নেতা! পাচারকারী বলে আক্রমণ তৃণমূলের

শহিদুল নিজের শরীরে ৩ লক্ষ ৬০ হাজার বাংলাদেশি টাকা জড়িয়ে সীমান্ত পেরোতে চেয়েছিলেন। কিন্তু তারালি সীমান্তের হাকিমপুর চেকপোস্টে কর্তব্যরত বিএসএফ জওয়ানরা তাঁকে হাতেনাতে ধরে ফেলেন।

উদ্ধার হওয়া বাংলাদেশি মুদ্রা-সহ সিপিএম নেতা শহিদুল ইসলাম।

উদ্ধার হওয়া বাংলাদেশি মুদ্রা-সহ সিপিএম নেতা শহিদুল ইসলাম। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বসিরহাট শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৩:৩৭
Share: Save:

ভারত-বাংলাদেশ সীমান্তে বাংলাদেশি মুদ্রায় তিন লক্ষাধিক টাকা-সহ হাতেনাতে গ্রেফতার এক সিপিএম নেতা। গত পঞ্চায়েত ভোটে তিনি সিপিএম প্রার্থী হয়েছিলেন। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে উত্তর ২৪ পরগনার বসিরহাটের স্বরূপনগরের হাকিমপুর সীমান্তে। এই ঘটনায় সিপিএমকে আক্রমণ করেছে তৃণমূল। অস্বস্তিতে বাম শিবির।

গত পঞ্চায়েত ভোটে সিপিএম প্রার্থী হিসাবে পঞ্চায়েত সমিতির ভোটে লড়েছিলেন শহিদুল ইসলাম। তিনিই এ বার বাংলাদেশি মুদ্রা-সহ ধরা পড়লেন বিএসএফের হাতে। জানা গিয়েছে, শহিদুল নিজের শরীরে ৩ লক্ষ ৬০ হাজার বাংলাদেশি টাকা নিয়ে সীমান্ত পেরোতে চেয়েছিলেন। কিন্তু তারালি সীমান্তের হাকিমপুর চেকপোস্টে কর্তব্যরত বিএসএফ জওয়ানরা শহিদুলের শরীরে তল্লাশি চালাতেই উদ্ধার হয় বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা। তার পরেই গ্রেফতার করা হয় শহিদুলকে। বিএসএফ সূত্রের খবর, তাদের কাছে আগেই গোপন সূত্রে খবর ছিল লক্ষাধিক টাকা সঙ্গে নিয়ে সীমান্ত পেরোনোর চেষ্টা করবেন এক ব্যক্তি। সেই অনুযায়ী পরিকল্পনা সাজিয়ে শহিদুলকে ধরা হয়। জানা গিয়েছে, শহিদুলের বাড়ি স্বরূপনগরের বিথারি হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের বিথারিতে।

এই ঘটনায় অস্বস্তিতে পড়েছে সিপিএম। সিপিএমের উত্তর ২৪ পরগনার জেলা কমিটির সদস্য হামালউদ্দিন গাজি বলেন, ‘‘সীমান্তে যাঁরা বাস করেন, তাঁদের অনেকে পাচারের কাজের সঙ্গে যুক্ত। এটা খুবই অন্যায় কাজ। শহিদুল আমাদের দলের, এটা আমাদের দুর্ভাগ্য। অন্যায় করেছে। আমরা চাই ওর দৃষ্টান্তমূলক শাস্তি হোক। আমাদের দলের বলে তাঁর অন্যায়কে আমরা অন্যায় বলবো না, এ রকম কোনও ব্যাপার কমিউনিস্ট পার্টিতে নেই।’’

তৃণমূল নেতা দুলালচন্দ্র ভট্টাচার্য বলেন, ‘‘আমরা চাই এই রকম অন্যায় কাজ যিনি করেছেন, তাঁর দৃষ্টান্তমূলক শাস্তি হোক। সাধারণ মানুষ জানুন যে, এ রকম অন্যায় কাজ করলে তিনি যে দলেরই নেতা হন, তাঁর শাস্তি হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF Cash arrest CPM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE