Advertisement
১৯ জুলাই ২০২৪
Poachers in Sundarbans

চোরাশিকারিদের ঠেকাতে গিয়ে সুন্দরবনের জঙ্গলে গভীর রাতে বনরক্ষী খুন, নদীতে ঝাঁপালেন চার জন

বন দফতর সূত্রে জানা গিয়েছে, নিহত বনকর্মীর নাম অমলেন্দু হালদার (৫৯)। তিনি রায়দিঘির বাসিন্দা। শনিবার রাতে বোট নিয়ে টহল দিতে বেরিয়েছিলেন অমলেন্দু।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সুন্দরবন  শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১১:৫২
Share: Save:

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনরক্ষী। বন দফতর সূত্রে খবর, রাতে টহল দেওয়ার সময় হরিণশিকারিদের আক্রমণের মুখে পড়ে বনকর্মীদের একটি দল। সেই সময় কুপিয়ে খুন করা হয় ওই বনকর্মীকে। তাঁর দেহ উদ্ধার করে সুন্দরবন কোস্টাল থানায় নিয়ে যাওয়া হচ্ছে। ময়নাতদন্তের জন্য পাঠানো হচ্ছে দেহ।

বন দফতর সূত্রে জানা গিয়েছে, নিহত বনরক্ষীর নাম অমলেন্দু হালদার (৫৯)। তিনি রায়দিঘির বাসিন্দা। শনিবার রাতে বোট নিয়ে টহল দিতে বেরিয়েছিলেন অমলেন্দু। সঙ্গে ছিলেন আরও তিন বনকর্মী ও বোটের দুই কর্মী। সুন্দরবনের বিদ্যা রেঞ্জ অফিসের অধীনে নেতাধোপানি ক্যাম্প এলাকার জঙ্গলে হরিণশিকারিদের মুখে পড়ে যান তাঁরা। অভিযোগ, হরিণশিকারিদের দল হামলা চালায় তাঁদের উপর। সেখানেই কুপিয়ে খুন করা হয় অমলেন্দুকে। প্রাণে বাঁচতে নদীতে ঝাঁপ দেন চার সঙ্গী।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অমলেন্দুকে কুড়ুল জাতীয় ধারালো অস্ত্র দিয়ে কোপানোও হয়েছে। তাঁর মাথায় গভীর ক্ষতচিহ্ন রয়েছে। এসডিপিও রামকুমার মণ্ডল বলেন, ‘‘বনকর্মীর দেহ উদ্ধার হয়েছে। বন দফতরের পক্ষ থেকে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে দেহ। গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এইটুকু পরিষ্কার যে, গুলি চলেনি। দেহে গুলি লাগার চিহ্ন নেই। ধারালো কিছুর আঘাতেই মৃত্যু হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Poachers Sundarbans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE