Advertisement
১৫ জুন ২০২৪

শিশুউদ্যান ও আধুনিক মানের কমিউনিটি হল চাই

দেগঙ্গা: চিঠিপত্রসকালে বাজারে যেতে কিংবা স্কুলে বাচ্চাদের পৌঁছে দিতে গিয়ে নাজেহাল হতে হয় বেড়াচাঁপার যানজটে। তার উপর আবার বেআইনি মোটরভ্যান, অটো পার্কিং। সরকারি উদ্যোগে যদি ট্রাফিক সিগনালের ব্যবস্থা করা হয় তা হলে ভাল হয়। আশা করি প্রশাসন নজর দেবে।

দেগঙ্গার বেড়াচাঁপায় যানজট। ছবি: নির্মল বসু।

দেগঙ্গার বেড়াচাঁপায় যানজট। ছবি: নির্মল বসু।

শেষ আপডেট: ২৩ জুন ২০১৫ ০০:১৯
Share: Save:

পার্কিং সমস্যা

সকালে বাজারে যেতে কিংবা স্কুলে বাচ্চাদের পৌঁছে দিতে গিয়ে নাজেহাল হতে হয় বেড়াচাঁপার যানজটে। তার উপর আবার বেআইনি মোটরভ্যান, অটো পার্কিং। সরকারি উদ্যোগে যদি ট্রাফিক সিগনালের ব্যবস্থা করা হয় তা হলে ভাল হয়। আশা করি প্রশাসন নজর দেবে।

অনির্বাণ রায়, ব্যবসায়ী

ওভারব্রিজের দাবি

দীর্ঘদিনের দাবি, বেড়াচাঁপার বাজারে জল নিকাশের ব্যবস্থা করা। অবিলম্বে হাইড্রেনের প্রয়োজন। শুধু তাই নয়, টাকি রোডে সব সময় যানজট লেগেই থাকে। প্রয়োজন ওভারব্রিজ। অনেক সরকারি জমি পড়ে আছে। সেখানে পাকাপাকি ভাবে গাড়ি পার্কিং ও বাস টার্মিনাল করা যেতে পারে পাকাপাকি ভাবে। বেড়াচাঁপা সুপার মার্কেট প্রকৃত সুপারমার্কেট কি না প্রশ্ন আছে। প্রশাসন নজর দিলে ভাল।

সঞ্জয় মণ্ডল, ব্যবসায়ী

হাসপাতাল নেই

দেগঙ্গা পঞ্চায়েত সমিতির এলাকায় একটি সরকারি হাসপাতাল খুবই প্রয়োজন। যেখানে অন্তত ১০০ শয্যার ব্যবস্থা থাকবে। এলাকার মানুষের দীর্ঘ দিনের দাবি, এখানে সুন্দর পরিবেশে একটি শিশু উদ্যান গড়ে উঠুক। যেখানে প্রাকৃতিক পরিবেশে শিশুরা খেলাধুলো করে বড় হয়ে উঠতে পারে। এগুলি রূপায়িত হলে আমাদের স্বপ্নের গ্রাম কয়েক ধাপ এগিয়ে যেতে পারে।

জয়ন্ত সাধুখাঁ, প্রক্তন শিক্ষক

মাতৃসদন নির্মাণ

দেগঙ্গার প্রকৃত উন্নয়নে অনেক কিছু প্রয়োজন। যেমন— কমপক্ষে ১০০ আসন বিশিষ্ট আধুনিক কমিউনিটি হল, শিশু উদ্যান, যানজট মুক্ত করতে উড়ালপুল চাই। জনবহুল বাসস্ট্যান্ডে উন্নত যাত্রী প্রতীক্ষালয়-সহ সুলভ শৌচালয় নির্মাণ। প্রসূতিদের সুবিধার্থে মাতৃসদন নির্মাণ। লোকাল ট্রেন হাড়োয়া রোড-শিয়ালদহ চালু করা। এই চাহিদা দেগঙ্গাবাসীর। প্রশাসন নজর দিলে ভাল হয়।

শেখ আহাসান আলি, একটি প্রতিষ্ঠানের সুপারিন্টেডেন্ট

সরকারি সংগ্রহশালা

নিজের ঘরেই গড়ে তুলেছি ‘চন্দ্রকেতুগড় সংগ্রহশালা’। সংগ্রহশালার জন্য যে পরিকাঠামো দরকার তা আমার নেই। তাই সরকারি উদ্যোগে সংগ্রহশালা চেয়েছি। বেড়াচাঁপা সুপারমার্কেটের উপরে তা করা যেতে পারে। আমি চাই বেড়াচাঁপায় পর্যটন কেন্দ্রের পরিকাঠামো তৈরি করুক সরকার।

দিলীপকুমার মৈতে, সংগ্রহশালার প্রধান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deganga community hall letter anirban roy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE