Advertisement
০১ মে ২০২৪
Diamond Harbour

ডায়মন্ড হারবারের দু’টি মন্দিরে চুরি যাওয়া লক্ষাধিক টাকার গয়না উদ্ধার, ধৃত আট অভিযুক্ত

পুলিশ সূত্রে খবর, ডায়মন্ড হারবার থানার হরিণডাঙা রক্ষাকালী মন্দির থেকে প্রায় ৮ মাস আগে লক্ষাধিক টাকার সোনা, রুপোর গয়না চুরি হয়েছিল। দক্ষিণ ২৪ পরগনার অন্যতম বড় রক্ষাকালীপুজো হয় এ মন্দিরে।

An image of police officar MitunKumar Dey and recovered ornaments

ধৃতদের জেরার পর চুরি যাওয়া গহনা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ডায়মন্ড হারবার মহকুমার পুলিশ আধিকারিক মিতুনকুমার দে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১৭:৫৪
Share: Save:

ডায়মন্ড হারবারের রক্ষাকালী-সহ দু’টি মন্দিরে পর পর চুরির ঘটনার কিনারা করল পুলিশ। ওই দুই মন্দির থেকে চুরি যাওয়া লক্ষাধিক টাকার সোনা-রুপোর গয়না উদ্ধারের পাশাপাশি মোট ৮ জন অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। শনিবার সাংবাদিক সম্মেলন করে এ খবর জানিয়েছেন ডায়মন্ড হারবার পুলিশ জেলার এসপি রাহুল গোস্বামী।

পুলিশ সূত্রে খবর, ডায়মন্ড হারবার থানার হরিণডাঙা রক্ষাকালী মন্দির থেকে প্রায় ৮ মাস আগে লক্ষাধিক টাকার সোনা, রুপোর গয়না চুরি হয়েছিল। দক্ষিণ ২৪ পরগনার অন্যতম বড় রক্ষাকালীপুজো হয় এ মন্দিরে। ফলে এ নিয়ে শোরগোল পড়ে জেলায়। চুরির ঘটনার অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে ডায়মন্ড হারবার মহকুমার পুলিশ আধিকারিক মিতুনকুমার দে-র নেতৃত্বে পুলিশের একটি দল। চুরির ঘটনায় জড়িত সন্দেহে মোট ৫ জনকে গ্রেফতার করা হয়। তাঁদেরকে জেরার পর চুরি যাওয়া গহনা উদ্ধার হয়েছে।

পুলিশ জানিয়েছে, রক্ষাকালী মন্দিরে চুরির পর নভেম্বরে ডায়মন্ড হারবার থানার দিয়ারক অঞ্চলের আর একটি মন্দিরের প্রতিমার গহনা চুরি হয়েছিল। সে ঘটনাক তদন্তে নেমে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদেরও জেরার পর চুরি যাওয়া গহনাপত্র উদ্ধার করা হয়েছে। মন্দির কর্তৃপক্ষের হাতে শনিবার সমস্ত গয়না তুলে দেওয়া হবে। ডায়মন্ড হারবার পুলিশ জেলার এসপি বলেন, ‘‘হরিণডাঙার রক্ষাকালী পুজো দক্ষিণ ২৪ পরগনা জেলায় অন্যতম ব়ড়। এর সঙ্গে জেলার মানুষের আবেগ জড়িয়ে রয়েছে। আগামী ২ মে হরিণডাঙার রক্ষাকালী পুজো রয়েছে। তার আগেই মন্দিরের চুরি যাওয়া ‘মায়ের’ গয়না উদ্ধার করে মন্দির কর্তৃপক্ষের হাতে তুলে দিতে তৎপর ছিল ডায়মন্ডহারবার পুলিশ। সে মতোই তদন্ত চালিয়ে গহনা উদ্ধার করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diamond Harbour Theft
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE