Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Baruipur

Fake Currency: ২০ হাজার টাকার জাল নোট উদ্ধার সুন্দরবনে, পুলিশের জালে দুই কারবারি

পুলিশ আরও জানিয়েছে, অভিযুক্তদের থেকে একটি বাইক ও তিনটি মোবাইল ফোনও বাজেয়াপ্ত করা হয়েছে।

পুলিশের জালে অভিযুক্ত দুই কারবারি।

পুলিশের জালে অভিযুক্ত দুই কারবারি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারুইপুর শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ২০:৫৪
Share: Save:

জাল নোটের হদিশ মিলল সুন্দরবনে। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে মোট ২০ হাজার টাকার জাল নোটের হদিশ পায় পুলিশ। এই ঘটনায় দুই ব্যক্তিকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। ধৃতদের শুক্রবার দিন বারুইপুর মহকুমা আদালতে পেশ করা হয়।

জয়নগরের বকুলতলা থানার মনিরতট ইটভাটার কাছ থেকে এই জাল টাকা উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে অভিযুক্ত সুবীর দে ও সুমিত দে-কে গ্রেফতার করা হয় বলেও পুলিশ সূত্রে খবর। পুলিশ জানিয়েছে ধৃত দুই ব্যক্তিই হাওড়ার ডোমজুড়ের বাসিন্দা।

পুলিশ আরও জানিয়েছে, ধৃতদের কাছ থেকে ৫০০ টাকার মোট ৪০টি জাল নোট উদ্ধার করা হয়েছে। অভিযুক্তদের থেকে একটি বাইক ও তিনটি মোবাইল ফোনও বাজেয়াপ্ত করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, গত কয়েক মাস ধরেই এলাকায় জাল টাকার কারবার হচ্ছিল। সেই খবর পাওয়ার পর কারবারিদের ধরতে তত্পর হয় বকুলতলা থানার পুলিশ। এরপর বৃহস্পতিবার মনিরতট ইটভাটার কাছে জাল টাকা নিয়ে দুই ব্যক্তির দেখা করার খবর পায় পুলিশ। খবর পাওয়ার পরই বকুলতলা থানার সাব ইনস্পেক্টর সুব্রত উপাধ্যায়ের নেতৃত্বে ইটভাটায় অভিযান চালায় পুলিশ বাহিনী। ঘটনাস্থলে জাল নোট-সহ দু’জনকেই হাতেনাতে গ্রেফতার করে পুলিশ।

তবে এই জাল টাকা কোথায় ছাপা হত এবং কারা কারা এই জাল নোটের কারবারের সঙ্গে যুক্ত তা খতিয়ে দেখতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE