Advertisement
২৭ এপ্রিল ২০২৪
gold

আবারও বাগদা সীমান্ত থেকে উদ্ধার প্রচুর সোনা, ৮১টি বিস্কুট-সহ বিএসএফের হাতে গ্রেফতার এক

রবিবার সকালে বিএসএফের ৬৮ নম্বর ব্যাটালিয়নের রণঘাট সীমান্ত চৌকির জওয়ানরা ধরে ফেলেন ৮১টি সোনার বিস্কুট-সহ এক যুবককে। ওই সোনার মোট ওজন নয় কিলোগ্রাম ৭৯২ গ্রাম।

উদ্ধার হওয়া সোনা।

উদ্ধার হওয়া সোনা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাগদা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ১৬:১৫
Share: Save:

আবারও সোনা উদ্ধার হল উত্তর ২৪ পরগনার বাগদা সীমান্ত থেকে। রবিবার ৮১টি সোনার বিস্কুট-সহ এক চোরাকারবারীকে গ্রেফতার করেছেন বিএসএফের জওয়ানরা। গত চার দিনে এই নিয়ে তৃতীয় বার সোনা বাজেয়াপ্ত হল সীমান্ত থেকে।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে বিএসএফের ৬৮ নম্বর ব্যাটালিয়নের রণঘাট সীমান্ত চৌকির জওয়ানরা ধরে ফেলেন ৮১টি সোনার বিস্কুট-সহ এক যুবককে। তিনি অবৈধ ভাবে বাংলাদেশ থেকে ভারতে সোনা নিয়ে আসছিলেন বলে অভিযোগ। ওই সোনার মোট ওজন নয় কিলোগ্রাম ৭৯২ গ্রাম। তার বাজারমূল্য পাঁচ কোটি দু'লক্ষ টাকা। গ্রেফতার করা হয়েছে ওই যুবককে। ধৃতের নাম নাজিম মণ্ডল। তিনি উত্তর ২৪ পরগনার কুলিয়া এলাকার বাসিন্দা বলে জানা গিয়েছে। বিএসএফ সূত্রে আরও জানা গিয়েছে, রবিবার নাজিম আন্তর্জাতিক সীমান্তের কাছে গিয়েছিলেন কৃষিকাজের জন্য। সেখানে এক বাংলাদেশি তাঁকে ওই সোনার বিস্কুট দেন। তা নিয়ে গ্রামের দিকে আসছিলেন নাজিম। সেই সময় বিএসএফ জওয়ানরা ধরে ফেলেন তাঁকে।

এই নিয়ে গত চার দিনে এই তৃতীয় বার উদ্ধার হল সোনার বিস্কুট। এর আগে গত বুধবার এবং গত শুক্রবার বিএসএফের মামাভাগ্না সীমান্ত চৌকির জওয়ানরা দু’বার উদ্ধার করেন সোনার বিস্কুট। রবিবার আটক করা ওই সোনা এবং নাজিমকে তুলে দেওয়া হয়েছে শুল্ক বিভাগের হাতে। বিএসএফের ৬৮ নম্বর ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার যোগেন্দ্র অগ্রবাল বলেন, ‘‘দিন দিন চোরাকারবারীরা ভারত-বাংলাদেশ সীমান্তে নতুন উপায়ে পাচারের চেষ্টা করে। কিন্তু আমাদের জওয়ানরা সতর্ক থাকায় সেই ছক কার্যকর হয় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gold Indo Bangladesh Border BSF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE