Advertisement
২০ এপ্রিল ২০২৪
Jessore Road

Jassore Road:গাছ থেকে বিজ্ঞাপন খোলার কাজ শুরু

গাছে বিজ্ঞাপন না লাগানোর জন্য ব্যবসায়ীদের সচেতন করা হয় মাইকে।

পদক্ষেপ: গাছ থেকে পেরেক খুলছেন বনগাঁর পুরপ্রশাসক গোপাল শেঠ।

পদক্ষেপ: গাছ থেকে পেরেক খুলছেন বনগাঁর পুরপ্রশাসক গোপাল শেঠ। ছবি: নির্মাল্য প্রামাণিক।

নিজস্ব সংবাদদাতা
বনগাঁ শেষ আপডেট: ১৭ জুলাই ২০২১ ০৬:৫১
Share: Save:

যশোর রোড বা ৩৫ নম্বর জাতীয় সড়কের দু’পাশে থাকা প্রাচীন বহু গাছের গায়ে পেরেক, বিজ্ঞাপন, পোস্টার, ব্যানার লাগানো আছে। সে সব সরানোর কাজ শুরু করল বনগাঁ পুরসভা।

শুক্রবার দুপুরে শহরের নিউমার্কেট এলাকা থেকে ওই কাজ শুরু হয়। কয়েকটি গাছ থেকে বিজ্ঞাপন তুলে কাজের সূচনা করেন পুরপ্রশাসক গোপাল শেঠ। গাছে বিজ্ঞাপন না লাগানোর জন্য ব্যবসায়ীদের সচেতন করা হয় মাইকে। পাশাপাশি জানানো হয়, গাছের গায়ে ফের বিজ্ঞাপন লাগালে আইনি পদক্ষেপ করা হবে।

গোপাল বলেন, ‘‘এই প্রাচীন গাছগুলি আমাদের ইতিহাস ও ঐতিহ্যের সাক্ষী। প্রাকৃতিক বিপর্যয়ের হাত থেকেও গাছগুলি মানুষকে রক্ষা করে। গাছ থেকে বিজ্ঞাপন খুলে আমরা গাছের পরিচর্যা করব।’’

বনগাঁর বাসিন্দা, পরিবেশকর্মী দেবাশিস রায়চৌধুরী বলেন, ‘‘দীর্ঘদিন ধরে গাছগুলি অযত্নে, পরিচর্যার অভাবে ভুগছে। দেরিতে হলেও পুরসভা ভাল পদক্ষেপ করেছে।’’ অতীতে যশোর রোডের প্রাচীন গাছগুলিকে হেরিটেজ ঘোষণারও দাবি তুলেছিলেন বৃক্ষপ্রেমীরা। পুরসভা সূত্রে জানানো হয়েছে, গাছের যত্নে বেশ কিছু পদক্ষেপ করা হচ্ছে। বড় গাছগুলি ঘিরে দেওয়া হবে, যাতে কেউ গাছের কাছে যেতে না পারেন। গাছের নীচের অংশে সৌন্দর্যায়ন করা হবে। আলোর ব্যবস্থা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jessore Road
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE