Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Shantanu Thakur

BJP: শনি-সন্ধ্যায় শান্তনু ঠাকুরের বাড়িতে রীতেশ, জয়প্রকাশ, ঠাকুরবাড়ির বৈঠক ঘিরে জল্পনা

রীতেশ এবং জয়প্রকাশের বিরুদ্ধে দলীয় শাস্তি ঘোষণা হয়েছে গত সোমবার। তার ঠিক পাঁচ দিনের মাথায় শান্তনুর বাড়িতে দুই নেতা।

ঠাকুরবাড়িতে জয়প্রকাশ মজুমদার এবং রীতেশ তিওয়ারি।

ঠাকুরবাড়িতে জয়প্রকাশ মজুমদার এবং রীতেশ তিওয়ারি। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ঠাকুরনগর শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২২ ২১:৩৫
Share: Save:

দলীয় শৃঙ্খলাভঙ্গের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বরখাস্ত করা হয়েছে বিজেপি নেতা রীতেশ তিওয়ারি এবং জয়প্রকাশ মজুমদারকে। সেই আবহে শনিবার কেন্দ্রীয় মন্ত্রী তথা বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুরের সঙ্গে বৈঠকে বসলেন দু’জনে। শান্তনুর সঙ্গে বিদ্রোহী দুই নেতার এই বৈঠক ঘিরে স্বাভাবিক ভাবেই জল্পনা তৈরি হয়েছে।
রীতেশ এবং জয়প্রকাশের বিরুদ্ধে দলীয় শাস্তির কথা ঘোষণা করা হয়েছে গত ২৪ জানুয়ারি অর্থাৎ সোমবার। তার ঠিক পাঁচ দিনের মাথায় শনি-সন্ধ্যায় শান্তনুর বাড়িতে দেখা গেল দুই নেতাকে। শনিবার রাত সাড়ে আটটা নাগাদ একই গাড়িতে চড়ে দুই নেতা হাজির হন উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরে, ঠাকুরবাড়িতে। উদ্দেশ্য, শান্তনুর সঙ্গে সাক্ষাৎ। রাজ্য বিজেপির মধ্যে অনবরত মন্থনের আবহে ঠাকুরবাড়িতে দুই নেতার উপস্থিতি নিয়ে স্বাভাবিক ভাবেই জল্পনা ছড়িয়েছে। তবে কী নিয়ে শান্তনুর সঙ্গে বৈঠক তা খোলসা করেননি রীতেশ এবং জয়প্রকাশের কেউই। সাংবাদিকদের প্রশ্নের মুখে রীতেশের উত্তর, ‘‘সবে তো এসে নামলাম।’’ আবার রসিকতার সুরে জয়প্রকাশ বলেন, ‘‘শীত পড়েছে। তা নিয়েই আলোচনা হবে।’’

গত রবিবার দল বিরোধী মন্তব্যের জন্য প্রাথমিক ভাবে জয়প্রকাশ এবং রীতেশকে শো-কজ করেছিল রাজ্য বিজেপি। এর পরের দিনই জানিয়ে দেওয়া হয়, দলীয় শৃঙ্খলাভঙ্গের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বরখাস্ত করা হয়েছে ওই দুই নেতাকে। তা নিয়ে ডামাডোল এখনও চলছে। এই পরিস্থিতিতে বিজেপি-র ‘বিদ্রোহী’ শিবিরের অন্যতম শান্তনুর সঙ্গে ওই জুটির সাক্ষাৎ ঘিরে জল্পনা শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shantanu Thakur BJP rebels
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE