Advertisement
২০ জুন ২০২৪
KIFF

রাজনৈতিক কারণেই হয়তো মিঠুনকে ডাকা হয়নি চলচ্চিত্র উৎসবে, মানছেন তৃণমূল বিধায়ক চিরঞ্জিৎ

মিঠুনকে ওই অনুষ্ঠানে না ডাকা নিয়ে তরজা শুরু হয়েছে। শাহরুখ খানকে ডাকা হলে মিঠুনকে ডাকা হবে না, তা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি।

মিঠুন চক্রবর্তী এবং চিরঞ্জিৎ চক্রবর্তী। নিজস্ব ছবি।

মিঠুন চক্রবর্তী এবং চিরঞ্জিৎ চক্রবর্তী। নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
বারাসত শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ১৭:৫৭
Share: Save:

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দলীয় নেতা তথা তারকা অভিনেতা মিঠুন চক্রবর্তীকে আমন্ত্রণ না জানানো নিয়ে রাজ্য সরকারের সমালোচনায় সরব বিজেপি। শাসকদলের বিরুদ্ধে চলচ্চিত্র উৎসব নিয়ে রাজনীতির অভিযোগ তুলেছে তারা। সেই অভিযোগকেই কার্যত মান্যতা দিলেন বারাসতের তৃণমূল বিধায়ক চিরঞ্জিৎ চক্রবর্তী। তাঁর মতে, ‘রাজনৈতিক কারণে’ই হয়তো রাজ্য বিজেপির কোর কমিটির অন্যতম সদস্য মিঠুনকে চলচ্চিত্র উৎসবে ডাকা হয়নি।

বৃহস্পতিবার চলচ্চিত্র উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে শেষ হওয়ার পর থেকেই তারকাদের সামনে রেখে পরস্পরকে বিঁধতে নেমে পড়েছে তৃণমূল ও বিজেপি। চর্চায় উঠে এসেছে অমিতাভ বচ্চনের ‘নাগরিক অধিকার এবং মতপ্রকাশের স্বাধীনতা’ সংক্রান্ত মন্তব্যও। সেই সঙ্গে মিঠুনকে ওই অনুষ্ঠানে না ডাকা নিয়ে তরজা শুরু হয়েছে। শাহরুখ খানকে ডাকা হলে মিঠুনকে ডাকা হবে না, তা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। এর প্রেক্ষিতেই রবিবার চিরঞ্জিৎ বারাসতে বলেন, ‘‘রাজনৈতিক কারণেই হয়তো ডাকা হয়নি। তুমি আমায় খারাপ কথা বলছো, আর আমি তোমায় আমার মেয়ের বিয়েতে ডাকব, তা তো হয় না।’’

মিঠুনকে আমন্ত্রণ না করা নিয়ে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার টুইটারে লেখেন, ”মিঠুন চক্রবর্তীকে ছাড়া কলকাতা চলচ্চিত্র উৎসব অসম্পূর্ণ। নিজের রাজ্যে এমন এক তারকা থাকতে কেন ভিন্‌রাজ্যের সুপারস্টারদের আমন্ত্রণ কেন? এই ধরনের উৎসবে রাজনীতিকে দূরে সরিয়ে রাখাই কাম্য।”

চিরঞ্জিৎ বলেন, ‘‘মিঠুন আমার বন্ধু। কিন্তু উনি যে ধরনের কথা বলছেন, তা তো আমাদের সমর্থনে নয়। আমাদের প্রকল্পের বিরুদ্ধে বলছেন। এর মধ্যে হয়তো ডাকা যায় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KIFF Mithun Chakraborty Chiranjeet Chakraborty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE