Advertisement
১৯ এপ্রিল ২০২৪
National Doctors' Day

National Doctors' Day: জাতীয় চিকিৎসক দিবসে করোনায় মৃত চিকিৎসকদের স্মরণ আইডিএ-র

বৃহস্পতিবারের ওই অনুষ্ঠান থেকে দুঃস্থদের জন্য অক্সিজেন পরিষেবাও চালু করে আইডিএ।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারাসত শেষ আপডেট: ০১ জুলাই ২০২১ ২২:২৮
Share: Save:

কোভিড রোগীদের পরিষেবা দিতে গিয়ে মৃত চিকিৎসকদের অবদানকে স্মরণ করল ইন্ডিয়ান ডেন্টাল অ্যাসোসিয়েশন (আইডিএ)। বৃহস্পতিবার, ১ জুলাই জাতীয় চিকিৎসক দিবসে বারাসত হাসপাতাল চত্বরে একটি অনুষ্ঠানে আইডিএ-র রাজ্য ও উত্তর ২৪ পরগনা জেলা শাখার তরফে মৃত চিকিৎসকদের স্মৃতির উদ্দেশে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

বৃহস্পতিবারের ওই অনুষ্ঠান থেকে দুঃস্থদের জন্য অক্সিজেন পরিষেবাও চালু করে আইডিএ। ওই সংগঠনের তরফে জানানো হয়েছে, এই উদ্যোগে তাদের সঙ্গে শামিল হয়েছে মালয়েশিয়ার অভিযান রিক্রিয়েশন ক্লাব। ‘সাথে আছি পাশে থাকবো’ নামে এক প্রকল্পের মাধ্যমে কোভিড রোগীদের জন্য বিনামূল্যে ওষুধ, কমিউনিটি কিচেনের মাধ্যমে খাবার এবং ইয়াস-বিধ্বস্ত এলাকার মানুষের সাহায্যে নামখানা, সুন্দরবন, দিঘা উপকূলবর্তী এলাকায় গিয়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি দিয়েও সহযোগিতা করছেন তারা।

সংগঠনের তরফে চিকিৎসক সুমিতকুমার সাহা বলেন, “কোভিডের চিকিৎসা করতে গিয়ে করোনার শিকার হওয়া চিকিৎসকদের প্রণাম জানাই। মৃত্যু হতে পারে জেনেও অসংখ্য স্বাস্থ্যকর্মী এখনও কোভিড বিরুদ্ধে লড়াই করে যাচ্ছেন। তাঁদেরকেও কুর্নিশ জানাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE