Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Crime: বীরভূম পুলিশের তৎপরতায় সুরত থেকে উদ্ধার নলহাটির অপহৃত বধূ

নিজস্ব সংবাদদাতা
নলহাটি ০১ জুলাই ২০২১ ২০:৫৬
 ভিন্ রাজ্য থেকে উদ্ধার অপহৃত বধূ (চিহ্নিত)।

ভিন্ রাজ্য থেকে উদ্ধার অপহৃত বধূ (চিহ্নিত)।
—নিজস্ব চিত্র।

বীরভূম পুলিশের তৎপরতায় ভিন্ রাজ্য থেকে উদ্ধার করা হল অপহৃত এক বধূকে। ফেসবুকের মাধ্যমে নলহাটির ওই বধূর সঙ্গে আলাপ জমে উঠেছিল নেপালের এক যুবকের। অভিযোগ, দু’জনের মধ্যে সম্পর্ক গড়ে উঠার পর তাঁকে প্রলোভন দেখিয়ে অপহরণ করে ভিন্ রাজ্যে নিয়ে যায় যুবকটি। এর পর সেখান থেকেই ওই বধূর পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে সে। তাঁর পরিবারের অভিযোগের ভিত্তিতে গুজরাতের সুরতে গিয়ে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। যদিও বৃহস্পতিবার অভিযুক্তের জামিন মঞ্জুর করেছে রামপুরহাট আদালত।

পুলিশ সূত্রে খবর, নলহাটি থানার পাইকর এলাকার বছর বাইশের ওই বধূর নাম নাজমুন্নেসা বিবি ওরফে জ্যোতি। ২৩ জুন থেকে নিখোঁজ ছিলেন তিনি। তদন্তকারীরা জানিয়েছেন, কয়েক মাস আগে ফেসবুকের মাধ্যমে নেপালের বাসিন্দা রাকেশকুমার পাণ্ডের সঙ্গে আলাপ হয়েছিল জ্যোতির। ধীরে ধীরে তাঁদের মধ্যে প্রেমের সম্পর্কও গড়ে ওঠে। অভিযোগ, জ্যোতিকে প্রলোভন দেখিয়ে নলহাটি থেকে প্রথমে মুম্বই এবং পরে সুরত নিয়ে যায় রাকেশ। পরে ওখান থেকেই নলহাটিতে ওই বধূর পরিবারকে ফোন করে মুক্তিপণের দাবি করে সে। রাকেশের ফোন পেয়ে জ্যোতির পরিবারের সদস্যরা নলহাটি থানায় অভিযোগ করেন।

Advertisement

বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠী বলেন, “তদন্তে নেমে ওই যুবতীকে উদ্ধার করতে ৫ সদস্যের একটি দল গঠন করা হয়। এর পর ওই দলটিকে সুরতে পাঠানো হয়েছিল। নিখোঁজ হওয়ার ৭ দিন পর সুরত থেকে ওই যুবতীকে উদ্ধার করে নিয়ে আসা হয়। তাঁকে পরিবারের সদস্যদের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে অপহরণের মামলা রুজু করা হয়েছে।”

আরও পড়ুন

Advertisement