Advertisement
২৯ এপ্রিল ২০২৪
West Bengal Panchayat Election 2023

বুথ দখল নিয়ে বিজেপির সঙ্গে সংঘর্ষ, কুলতলিতে প্রাণ গেল তৃণমূল কর্মীর!

মনোনয়ন পর্ব থেকে এ পর্যন্ত রাজনৈতিক হিংসায় প্রাণ গেল অন্তত ৩৭ জনের। দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে তৃণমূল এবং বিজেপির সংঘর্ষে মৃত্যু হয়েছে এক তৃণমূল কর্মীর। তাঁর বাড়ি পূর্ব গাবতলা গ্রামে।

One died in Kultali in TMC BJP Clash

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কুলতলি শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৩ ১১:২৫
Share: Save:

পঞ্চায়েত ভোটে বাংলায় মৃত্যু হল আরও এক জনের। ঘটনাস্থল দক্ষিণ ২৪ পরগনার কুলতলি। স্থানীয় সূত্রে খবর, শনিবার বুথ দখলকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় তৃণমূল এবং বিজেপি। তাতে মৃত্যু হয় এক জনের। পুলিশ সূত্রে খবর, মৃতের নাম আবু সালেম খান (৪৮)।

স্থানীয় সূত্রে খবর, ভোটগ্রহণ পর্বের শেষ দিকে শনিবার সন্ধ্যায় কুলতলির জালাবেড়িয়া-১ পঞ্চায়েত এলাকার পশ্চিম গাবতলায় শাসক এবং বিরোধী দলের গন্ডগোল শুরু হয়। বুথ দখল করে ছাপ্পা ভোটকে কেন্দ্র করে দু’পক্ষের গোলমালে শুরু হয় ভাঙচুর। সেই সময়ই পিটিয়ে মারা হয় আবুকে। তৃণমূলের অভিযোগ, বিজেপি এবং সিপিএম মিলে বুথ দখলের চেষ্টা করেছিল। সেই খবর পেয়ে পাশের গ্রাম থেকে তৃণমূল কর্মী আবু আসে। বাধা দিতে গেলে তাঁকে পিটিয়ে পরে গুলি করে মারা হয় বলে অভিযোগ। অন্য দিকে, বিজেপির পাল্টা দাবি, তৃণমূলই বুথ দখল করে ছাপ্পা মারছিল। সাধারণ মানুষ তার প্রতিবাদ করেন। তা নিয়েই গোলমাল বেধে যায়। এই ঘটনায় বিজেপির এক জেলা পরিষদের মহিলা প্রার্থী-সহ বেশ কয়েক জন জখম হয়েছেন বলে অভিযোগ।

বস্তুত, শনিবার পঞ্চায়েত ভোট ঘিরে দক্ষিণ ২৪ পরগনার যত্রতত্র হিংসার ঘটনা ঘটেছে। একাধিক প্রাণহানির ঘটনা ঘটেছে। সব মিলিয়ে মনোনয়ন পর্ব থেকে এ পর্যন্ত ৩৭টি প্রাণহানির ঘটনা ঘটেছে। শুধু ভোটের দিন মৃত্যু হয়েছে ১৫ জনের। যদিও রাজ্য নির্বাচন কমিশন জানাচ্ছে, পুলিশের বিভিন্ন রিপোর্ট মিলিয়ে তারা ১০ জনের মৃত্যুর খবর পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE