Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jyotipriya Mallick Arrest

জেলবন্দি বালুই ‘প্রধান পৃষ্ঠপোষক’ ক্রীড়ানুষ্ঠানে

বৃহস্পতিবার হাবড়া খেলার মাঠে পৌর স্পোর্টসের আয়োজন হয়েছিল। উদ্যোক্তা, তৃণমূল পরিচালিত হাবড়া পুরসভা। পুরসভা সূত্রে জানানো হয়েছে, পুর এলাকার স্কুল, ক্লাব সহ বিভিন্ন সংগঠন যোগদান করেছিল।

মঞ্চে বালুর ছবি।

মঞ্চে বালুর ছবি। —নিজস্ব চিত্র।

সীমান্ত মৈত্র  
হাবড়া শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ০৮:৪৭
Share: Save:

উত্তর ২৪ জেলার নানা উৎসব-অনুষ্ঠানে ইদানীং ব্রাত্য, রেশন দুর্নীতি মামলায় ইডির হাতে ধৃত খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ছবি, নাম। অনেক ক্ষেত্রেই নেতা-নেত্রীরা দলের অনুষ্ঠানে তাঁর নাম মুখেও আনছেন না। তবে ব্যতিক্রম হাবড়া। এখান থেকেই পর পর তিন দফায় ভোটে জিতেছেন জ্যোতিপ্রিয় ওরফে বালু। এ বার ক্রীড়ানুষ্ঠানে তাঁকে ‘প্রধান পৃষ্ঠপোষক’ রেখে আয়োজন হল হাবড়ায়।

বৃহস্পতিবার হাবড়া খেলার মাঠে পৌর স্পোর্টসের আয়োজন হয়েছিল। উদ্যোক্তা, তৃণমূল পরিচালিত হাবড়া পুরসভা। পুরসভা সূত্রে জানানো হয়েছে, পুর এলাকার স্কুল, ক্লাব সহ বিভিন্ন সংগঠন যোগদান করেছিল। প্রতিযোগী প্রায় আড়াইশো জন। এ দিন সকালে অনুষ্ঠানের সূচনা করেন পুরপ্রধান নারায়ণচন্দ্র সাহা। মঞ্চের ফ্লেক্সে জ্যোতিপ্রিয় মল্লিকের ছবি দিয়ে লেখা হয়েছে, ‘প্রধান পৃষ্ঠপোষক।’ জ্যোতিপ্রিয়ের সঙ্গে ছবি দেওয়া হয়েছে বারাসতের তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের। অনুষ্ঠান উপলক্ষে রাস্তায় যে তোরণ করা হয়েছে, সেখানেও জ্যোতিপ্রিয়ের ছবি আছে। আমন্ত্রণ পত্রেও তাঁর ছবি, নাম উল্লেখ আছে প্রধান পৃষ্ঠপোষক হিসাবে।

তৃণমূলের একটি সূত্রের মতে, হাবড়ার স্থানীয় রাজনীতিতে জ্যোতিপ্রিয় ছিলেন দলের তরফে ‘শেষকথা।’ অনুগামীর সংখ্যাও কম নয়। স্থানীয় এক নেতার কথায়, ‘‘জেলে থাকলেও হাবড়ার তৃণমূল নেতৃত্ব তাঁর পাশে আছেন, এই বার্তা দিতেই প্রধান পৃষ্ঠপোষক হিসাবে জায়গা দেওয়া হয়েছে বালুদাকে।’’

এর আগে হাবড়া পুরসভার ১০, ১১ এবং ১২ নম্বর ওয়ার্ড অধিবাসীবৃন্দের পরিচালনায় জগদ্ধাত্রী পুজোর আয়োজনেও জ্যোতিপ্রিয়কে পুজোর ‘মুখ্য উপদেষ্টা’ করা হয়েছিল। পুজো উপলক্ষে যে আমন্ত্রণপত্র ছাপা হয়েছিল, তাতে নাম ছাপা হয়েছিল। জ্যোতিপ্রিয় গ্রেফতার হওয়ার পরে হাবড়া পুরসভার পক্ষ থেকে ঘটা করে মন্ত্রীর জন্মদিনও পালন করা হয়।

গ্রেফতার হওয়ার পরেও কেন মন্ত্রীকে পৌর স্পোর্টসের প্রধান পৃষ্ঠপোষক করা হল?

পুর কর্তৃপক্ষের দাবি, এই স্পোর্টসের সঙ্গে প্রত্যক্ষ ভাবে বরাবর যুক্ত ছিলেন বালুদা। উদ্বোধনে থাকতেন। নেতা-কর্মীদের সঙ্গে সময় কাটাতেন। আড্ডা দিতেন। এ বার বালুদার অনুপস্থিতিতে ‘মানসিক যন্ত্রণা’য় ভুগছেন দলের অনেকে। পুরপ্রধানের কথায়, ‘‘বালুদাকে ইডি অন্যায় ভাবে গ্রেফতার করেছে। আমরা মনে করি, বালুদা নির্দোষ। বিচার ব্যবস্থার উপরে আমাদের আস্থা আছে। বালুদা শীঘ্রই সুবিচার পাবেন।’’ তাঁর কথায়, ‘‘উনি ফের স্বমহিমায় হাবড়ার এসে উন্নয়নের কাজ করবেন। বালুদা সামনে রেখেই আমরা হাবড়ায় যাবতীয় কর্মকাণ্ড করে থাকি।’’

বিষয়টি নিয়ে অবশ্য কটাক্ষ করেছে বিরোধীরা। সিপিএম নেতা আশুতোষ রায়চৌধুরী বলেন, ‘‘হাবড়ার তৃণমূল নেতারা জ্যোতিপ্রিয় মল্লিককে ভুলতে পারছেন না। কারণ, তাঁরা বুঝতে পারছেন না দুর্নীতির বিরোধিতা করবেন, না কি দুর্নীতির সঙ্গ দেবেন। অতীত তাঁদের হাতছানি দিচ্ছে। কিন্তু ভবিষ্যৎ অন্ধকার!’’ বিজেপি নেতা বিপ্লব হালদারেরকথায়, ‘‘হাবড়ার মানুষের কাছে এটা হাস্যকর, দুর্নীতির অভিযোগে গ্রেফতার হওয়া মন্ত্রীকে প্রধান পৃষ্ঠপোষক করা হল। তৃণমূল নেতারা হয় তো ভেবেছিলেন, মন্ত্রীকে প্যারোলে মুক্ত করিয়ে এনে স্পোর্টসের উদ্বোধন করাবেন!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Habra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE