Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

Fraud: সিআইডি সেজে স্থায়ী চাকরির টোপ, ১ লক্ষ টাকা হাতানোর অভিযোগ ডায়মন্ড হারবারে

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার ১৭ জুলাই ২০২১ ০৪:০৯
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

সিআইডি পরিচয় দিয়ে এক ব্যক্তির কাছ থেকে ১ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল সোনারপুরের এক যুবকের বিরুদ্ধে। প্রতারণার শিকার ডায়মন্ড হারবারের মগরাজপুরের বাসিন্দা মদন ভুঁইয়া। ইতিমধ্যেই ডায়মন্ড হারবার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি। জানা গিয়েছে, অভিযুক্ত যুবক সঞ্জয় সর্দার সোনারপুরের বারেন্দ্রপাড়ার বাসিন্দা। ধৃতের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মগরাজপুরের বাসিন্দা মদন ভুঁইয়া কাকদ্বীপ হাসপাতাল মর্গের অস্থায়ী কর্মী। ১০০ টাকা রোজে কাজ করেন তিনি। বেশ কিছু দিন আগে তাঁর সঙ্গে সোনারপুরের বাসিন্দা সঞ্জয় নামে এক যুবকের পরিচয় হয়। প্রথম পরিচয়ে নিজেকে সিআইডি অফিসার বলে পরিচয় দেন সঞ্জয়। মদন মর্গের অস্থায়ী কর্মী জানতে পেরে তাঁকে স্থায়ী কর্মী করে দেওয়ার টোপ দেন তিনি। সেই ফাঁদে পা দেন মদন। তাতেই তাঁর কাছ থেকে ১ লক্ষ টাকা দাবি করেন সঞ্জয়।

স্থায়ী চাকরি হয়ে যাবে এই বিশ্বাসে সঞ্জয়ের হাতে ১ লক্ষ টাকা তুলেও দেন মদন। কিন্তু এর পর থেকেই তাঁকে এড়িয়ে যাচ্ছিলেন সঞ্জয়। যোগাযোগ ক্রমশ বন্ধও করে দেন। যোগাযোগ করতে গেলে দুর্ব্যবহার করতে শুরু করেন। এমনকি চাকরির কথা বলতে গেলে সঞ্জয় তাঁকে গ্রেফতার করার হুমকিও দেওয়া হয় এবং টাকা ফেরত চাইলে প্রাণনাশের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ মদনের।

Advertisement

সম্প্রতি সঞ্জয়ের পরিচিতদের সঙ্গে কথা বলে মদন জানতে পারেন, সিআইডি সেজে আগেও একাধিক বার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে সঞ্জয়ের বিরুদ্ধে। তাতেই প্রতারণার শিকার হয়েছেন বলে বুঝতে পারেন তিনি। তাই ডায়মন্ড হারবার থানায় লিখিত অভিযোগ করেন মদন। সেই অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন

Advertisement