Advertisement
১৯ জুলাই ২০২৪
Bagda

‘ঠাকুরবাড়ির দালালি মানব না!’ বাগদায় প্রার্থী বদলের জন্য নেতৃত্বকে এক দিনের সময় কর্মীদের

উপনির্বাচন উপলক্ষে সোমবারই প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিজেপি। বাগদায় প্রার্থী করা হয়েছে বিনয় বিশ্বাসকে। সন্ধ্যায় দেখা গেল তাঁর বিরুদ্ধেই পথে নামলেন স্থানীয় বিজেপির নেতৃত্বের একাংশ।

প্রার্থী বদলের দাবিতে রাস্তায় বিজেপির নেতা এবং কর্মীরা।

প্রার্থী বদলের দাবিতে রাস্তায় বিজেপির নেতা এবং কর্মীরা। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বাগদা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ২০:৪৬
Share: Save:

প্রার্থিতালিকা ঘোষণার ২৪ ঘণ্টাও কাটেনি। তার মধ্যেই বাগদা উপনির্বাচনে দলীয় প্রার্থী বদলের দাবিতে পথে নামলেন বিজেপির এক দল নেতাকর্মী। তাঁদের দাবি, কোনও ভূমিপুত্রকে প্রার্থী করতে হবে বাগদায়। বহিরাগতকে প্রার্থী করলে স্থানীয় বিজেপি নেতৃত্বই নির্দল প্রার্থী দাঁড় করাবে ওই বিধানসভা কেন্দ্রে।

বাংলার চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন উপলক্ষে সোমবারই প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিজেপি। বাগদা কেন্দ্রে প্রার্থী করা হয়েছে বিনয় বিশ্বাসকে। সন্ধ্যায় দেখা গেল তাঁর বিরুদ্ধেই পথে নামলেন স্থানীয় বিজেপির নেতৃত্বের একাংশ। ‘বহিরাগত’কে প্রার্থী করায় তাঁরা সিদ্ধান্ত নিয়ে রাস্তায় নেমে প্রতিবাদ করছেন।

বাগদা কেন্দ্রে বিজেপির ঘোষিত প্রার্থী বিনয়ের বাড়ি উত্তর ২৪ পরগনা জেলারই বনগাঁর আকাইপুরে। কিন্তু তাঁকে প্রার্থী করতেই হেলেঞ্চা উচ্চ বিদ্যালয়ের মাঠে বাগদার বিজেপি কর্মী এবং সমর্থকরা একটি বৈঠক করেন। তার পরেই শুরু হয় বিক্ষোভ। স্লোগান তোলা হয় সদ্য লোকসভা ভোটে জয়ী বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরের বিরুদ্ধেও। আওয়াজ ওঠে, ‘‘ঠাকুরবাড়ির দালালি মানব না। আমরা বহিরাগত নয়, স্থানীয় প্রার্থী চাই।’’ বিনয় শান্তনুর ঘনিষ্ঠ বলেই পরিচিত।

বিক্ষোভ প্রসঙ্গে বিজেপি নেতা সঞ্জয় মল্লিক বলেন, ‘‘আগামী ২৪ ঘণ্টা সময় দেওয়া হল। ২৪ ঘণ্টার মধ্যে এই প্রার্থী পরিবর্তন না-হলে আমরা নির্দল প্রার্থী দেব।’’ শিশির হালদার নামে আর এক বিজেপি নেতা বলেন, ‘‘বাগদার ভূমিপুত্রকে প্রার্থী করতে হবে। রাজ্য এবং জেলাকে ২৪ ঘণ্টা সময় দিয়েছি। এর মধ্যে যদি প্রার্থীকে প্রত্যাহার করা-না হয়, তাহলে আমরা এই বিজেপি নেতাকর্মীরা, নির্দল প্রার্থী দাঁড় করাব।’’

অন্য দিকে, এই বিক্ষোভ প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের প্রতিক্রিয়া চাওয়া হলে আনন্দবাজার অনলাইনকে তিনি বলেন, ‘‘অনেকের তো অনেক চাওয়ার থাকে। কিন্তু সকলের চাওয়া তা পূরণ করা যায় না। আমাদের দলের একটা বিষয় আছে। সব সিদ্ধান্ত কেন্দ্রীয় নেতৃত্ব নেন। তবে দলের কারও আপত্তি থাকলে আমরা সেটা গুরুত্ব সহকারেই বিবেচনা করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bagda By Eelction BJP West Bengal BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE