Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Sandeshkhali Incident

সন্দেশখালির ১৯টি নির্দিষ্ট ‘স্পর্শকাতর’ এলাকা বাছাই, নতুন করে জারি ১৪৪ ধারা

হাই কোর্টের নির্দেশে সন্দেশখালি জুড়ে জারি হওয়া ১৪৪ ধারা প্রত্যাহার করে নিতে হয়। তার পর নতুন করে ১৯টি জায়গা বাছাই করে তাতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সন্দেশখালি থানা।

সন্দেশখালি থানা। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সন্দেশখালি শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৩২
Share: Save:

কলকাতা হাই কোর্টের নির্দেশে সন্দেশখালি জুড়ে ১৪৪ ধারা প্রত্যাহার করে নিতে হয়েছিল প্রশাসনকে। এ বার স্পর্শকাতরতা জরিপ করে নির্দিষ্ট এলাকায় ১৪৪ ধারা জারি করল সেখানকার প্রশাসন। জানা গিয়েছে, সন্দেশখালির ১৯টি পৃথক স্পর্শকাতর জায়গায় নতুন করে ১৪৪ ধারা জারি করা হয়েছে। অশান্ত সন্দেশখালিতে যে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা রুখতে এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

প্রশাসন সূত্রে খবর, মঙ্গলবার রাত পৌনে ১২টা থেকে ধামাখালি ঘাট-সহ সন্দেশখালি ২ নম্বর ব্লকের ১৯টি জায়গায় ১৪৪ ধারা জারি করার নির্দেশিকা জারি করা হয়। নির্দেশিকায় বলা হয়েছে, ১৪৪ ধারা জারি থাকবে আগামী ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

বুধবার সন্দেশখালি যাওয়ার কথা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। ফলে তা নিয়ে নতুন করে উত্তপ্ত হতে পারে পরিস্থিতি। তার আগেই বাছাই করা জায়গায় ১৪৪ ধারা জারি হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Section 144
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE