Advertisement
০৩ মে ২০২৪
Governor CV Ananda Bose

দিল্লিতে বোসের কনভয়ে ঢুকে পড়ল অন্য গাড়ি! রাজভবনের সন্দেহ, হাত আছে শাহজাহানের দলের

রাজভবনের দাবি, এই ঘটনার নেপথ্যে থাকতে পারে নিখোঁজ তৃণমূল নেতা শাহজাহান শেখ এবং তাঁর লোকজন। সোমবার সন্দেশখালির পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

image of CV Bose

রাজ্যপাল সিভি আনন্দ বোস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ২২:১০
Share: Save:

দিল্লিতে রাজ্যপাল সিভি আনন্দ বোসের কনভয়ে ঢুকে এল অন্য একটি গাড়ি। রাজভবনের তরফে জানানো হয়েছে, তার পরেই কড়া নিরাপত্তায় নিয়ে যাওয়া হয়েছে তাঁকে। ঘটনার তদন্তে নেমেছে দিল্লি পুলিশ। রাজভবনের দাবি, এই ঘটনার নেপথ্যে থাকতে পারে নিখোঁজ তৃণমূল নেতা শাহজাহান শেখ এবং তাঁর লোকজন। রাজভবনের সন্দেহ এটা ‘নাশকতা’র ঘটনা।

সোমবার সন্দেশখালি গিয়েছিলেন বোস। রওনা দেওয়ার আগে তিনি বলেছিলেন, ‘‘ আমি বাইরে ছিলাম। সন্দেশখালির খবর পেয়ে কাজ ফেলে এখানে চলে এসেছি। এখন নিজে সেখানে যাচ্ছি পরিস্থিতি খতিয়ে দেখতে।’’ তার আগে সন্দেশখালিতে যাওয়ার জন্য রাজ্যপালকে সময়সীমা বেঁধে দিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারি। তিনি বলেছিলেন, ‘‘আমরা রাজ্যপালকে ২৪ ঘণ্টার মধ্যে সন্দেশখালি যেতে অনুরোধ করছি। রাজ্যপাল যদি পরিস্থিতি সামাল দিতে না পারেন, তা হলে ১৪৪ ধারা থাকলেও সোমবার বিধায়কদের নিয়ে আমরা যাব।”

তার পরেই সোমবার সন্দেশখালি যান রাজ্যপাল। সেখানে মানুষজনের সঙ্গে কথা বলার পর সংবাদমাধ্যমকে রাজ্যপাল বলেন, ‘‘এখানে প্রত্যেকে আমার বোন। তাঁদের সম্মান রক্ষার্থে যা করার, আমি তা-ই করব। আজ যে ছবি দেখলাম, তা আমাকে মর্মাহত করেছে। আজ যা দেখলাম, আগে দেখিনি। আজ যা শুনলাম, আগে শুনিনি। আইন আইনের পথে না চললে মানুষ বিপন্ন বোধ করেন।’’ তার পরের দিন দিল্লিতে তাঁর কনভয়ে ঢুকে এল অন্য একটি গাড়ি। রাজভবন গোটা ঘটনার নেপথ্যে শাহজাহান এবং তাঁর দলবলের হাত দেখছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Governor CV Ananda Bose Convoy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE