Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ash

আকাশ থেকে এসে পড়ছে ছাই! রহস্য কামারহাটিতে, বিশেষজ্ঞদের মত, নদীর পাড়ে উড়ছে ধোঁয়া

আকাশ থেকে ছাই উড়ে এসে পড়ছে বাড়িতে। কোথা থেকে তা আসছে তা নিয়েই দানা বেঁধেছে রহস্য। শুক্রবার থেকে এমন ঘটনা ঘটছে উত্তর ২৪ পরগনার বরানগর-কামারহাটি এলাকায়।

Some people of Kamarhati allege that ashes are flying in their area

বাড়িতে রহস্যজনক ভাবে উড়ে আসছে ছাই। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কামারহাটি শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১৮:১৮
Share: Save:

আকাশ থেকে ছাই উড়ে এসে পড়ছে বাড়িতে। কোথা থেকে আসছে তা নিয়েই দানা বেঁধেছে রহস্য। শুক্রবার থেকে এমন ঘটনা ঘটছে উত্তর ২৪ পরগনার বরানগর-কামারহাটি এলাকায়। এই ঘটনা নিয়ে কৌতূহলী স্থানীয় বাসিন্দারা। যদিও, বিশেষজ্ঞদের মত, দূরে কোথাও আগুন লেগেছে। সেখান থেকে বাতাসে ছাই ভেসে আসছে।

কামারহাটির বাসিন্দা ঋতম ঘোষের দাবি, ‘‘আমরা প্রতি দিন সন্ধ্যায় বাড়ির ছাদে যাই। গতকাল গিয়ে দেখলাম আকাশ থেকে কালো ছাই উড়ে এসে পড়ছে। লকডাউনের সময়েও এমন ঘটনা ঘটেছিল। এই ঘটনায় কোনও রহস্য আছে বলে মনে হচ্ছে।’’ শুধু ঋতম নয়, আরও কয়েকটি বাড়িতে এই ঘটনা ঘটছে বলে স্থানীয় বাসিন্দাদের দাবি। এই নিয়ে বরানগরের ভাইস চেয়ারম্যান দিলীপ নারায়ণ বসু বলেন, ‘‘গত বছরও এমন একটি ঘটনা ঘটেছিল। সেই সময় গঙ্গার ওপারে আগুন লাগার ফলে সেই ছাই হাওয়াতে উড়ে আসছিল। এ বারও যে ছাই উড়ে আসছে তা বরানগরের কোনও জায়গা থেকে হচ্ছে না। গঙ্গার ও পারে বা আশেপাশে কোথাও এমন ঘটনা ঘটেছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।’’

বিজ্ঞান মঞ্চের উত্তর ২৪ পরগনা জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য গণজিত ভৌমিক বলেন, ‘‘এর কোনও বৈজ্ঞানিক ভিত্তি নেই। দূরে কোথাও আগুন লেগেছে হয়তো। তার ছাই উড়ে এসে ওখানে পড়তে পারে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ash Kamarhati Municipality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE