Advertisement
০৫ মে ২০২৪
Accident in Taki Girls School

টাকির স্কুলের গবেষণাগারে অ্যামোনিয়ার জার ফেটে অসুস্থ শিক্ষক-সহ ১০ ছাত্রী! চলছে চিকিৎসা

মঙ্গলবার টাকি ষষ্ঠীবর লালমাধব উচ্চ বালিকা বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের পড়ুয়ারা স্কুলের গবেষণাগারে ছিলেন। সেখানে অ্যামোনিয়া রাখা জার ফেটে যায়। তাতে গুরুতর অসুস্থ হন কয়েক জন।

Teachers and students got injured in Taki Government school as blast in Lab

হাসপাতালে চিকিৎসাধীন এক ছাত্রী। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
টাকি শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৭:০৮
Share: Save:

স্কুলের গবেষণাগারে অ্যামোনিয়া রাখা জার ফেটে অঘটন। গুরুতর অসুস্থ হলেন শিক্ষক-সহ অন্তত ১০ জন ছাত্রী। সোমবার উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার টাকি পুরসভার টাকি ষষ্ঠীচরণ নীলমাধব উচ্চ বালিকা বিদ্যালয়ের ঘটনা। অসুস্থ ছাত্রীদের তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার জেরে পড়ুয়াদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার দ্বাদশ শ্রেণির কয়েক জন ছাত্রীকে নিয়ে অর্ণব গুহ দাস নামে এক শিক্ষক স্কুলের ‘ল্যাবরেটরি’ ঘরের তালা খুলে ঢোকেন। ছাত্রীরা হাতে-কলমে পরীক্ষা-নিরীক্ষা শিখছিলেন। সেই সময় অ্যামোনিয়া গ্যাস রাখা একটি জার ফেটে যায়। বিকট শব্দ শুনে স্কুলের অন্য শিক্ষক-শিক্ষিকা এবং পড়ুয়ারা ছুটে আসেন।

তাঁরা এসে অসুস্থ শিক্ষক এবং ছাত্রীদের উদ্ধার করেন। তাঁদের নিয়ে যাওয়া হয় টাকি গ্রামীণ হাসপাতালে। স্কুল সূত্রে জানা যাচ্ছে, দীর্ঘ দিন ধরে ওই গবেষণাগারটি বন্ধ ছিল। তবে কী ভাবে এবং কেন অ্যামোনিয়া রাখা পাত্রে বিস্ফোরণ হল, তা এখনও পরিষ্কার নয়। এই ঘটনার পর অসুস্থ ছাত্রীদের অভিভাবকদের ডেকে পাঠানো হয়েছে স্কুলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

taki school Blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE