Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Corona

ভোটের প্রচার মুছে করোনা সচেতনতা নিয়ে দেওয়াল লিখন

দেওয়াল থেকে প্রার্থীর নাম মুছে করোনা সচেতনার বার্তা লেখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সচেতনতা: দেওয়ালে চলছে লেখা, আঁকার কাজ।

সচেতনতা: দেওয়ালে চলছে লেখা, আঁকার কাজ। ছবি: দিলীপ নস্কর।

নিজস্ব সংবাদদাতা 
রায়দিঘি শেষ আপডেট: ১০ মে ২০২১ ০৫:০৯
Share: Save:

ভোটের প্রচারে দেওয়ালে দেওয়ালে প্রার্থীর নাম লেখা হয়েছিল। আঁকা হয়েছিল দলীয় প্রতীক। ভোট মিটতে সেই দেওয়ালে প্রার্থীর নাম মুছে শুরু হয়েছে করোনা নিয়ে সচেতনতার বার্তা লেখার কাজ।

রায়দিঘি বিধানসভা এলাকায় এই কাজ শুরু করেছেন স্থানীয় তৃণমূল কর্মীরা। তৃণমূলের হয়ে এখানে ভোটে দাঁড়ান অলোক জলদাতা। বিধায়কও হয়েছেন তিনি। এ বার দেওয়াল থেকে প্রার্থীর নাম মুছে করোনা সচেতনার বার্তা লেখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সেই মতোই কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে এলাকার বহু দেওয়ালে মাস্ক পরা, বার বার হাত ধোওয়া, স্যানিটাইজ়ার ব্যবহার, দূরত্ববিধি মেনে চলার বার্তা লেখা হয়েছে। কোথাও কোথাও বার্তা দেওয়া হয়েছে ছড়ার মাধ্যমে। অযথা আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার কথাও বলা হয়েছে দেওয়াল-বার্তায়।

তৃণমূল নেতা নির্মল মজুমদার বলেন, “করোনা পরিস্থিতিতে মানুষ অযথা আতঙ্কিত হয়ে পড়ছেন। গ্রামীণ এলাকায় অনেকেই আবার মাস্ক পরছেন না। স্যানিটাইজ়ার ব্যবহার করছেন না। এই সব মানুষকে সচেতন করতেই আমরা এই পরিকল্পনা করেছি।” তিনি জানান, গত দু’দিনে মথুরাপুর স্টেশন মোড় থেকে রানাঘাটা সিদ্ধেশ্বর, খটিরবাজার এলাকায় রাস্তার ধারে সমস্ত ভোটের প্রচার মুছে সচেতনতার বার্তা লেখা হয়েছে। সপ্তাহখানেক ধরে এই কর্মসূচি চলবে।

অলোক জলদাতা বলেন, “ভোট-পর্ব মিটে যাওয়ার পরে ভোট প্রচারের দেওয়াল লিখন থাকার কোনও মানে হয় না। দৃশ্যদূষণ হচ্ছিল। মুখ্যমন্ত্রীও নির্দেশ দিয়েছেন করোনা নিয়ে মানুষকে সচেতন করার। তাই এই উদ্যোগ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona COVID-19 coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE