Advertisement
০৮ মে ২০২৪
Sundarbans

Sundarbans: সরানো হল সুন্দরবন সাংগঠনিক জেলার সভাপতিকে

সংগঠনের কাজে সুবিধার জন্য, ২০২১ সালের ১৬ অগস্ট দক্ষিণ ২৪ পরগনা জেলাকে দু’টি সাংগঠনিক জেলায় ভাগ করা হয়েছিল।

জয়দেব হালদার।

জয়দেব হালদার।

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ০৮:০০
Share: Save:

তৃণমূলের সুন্দরবন সাংগঠনিক জেলার সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হল কুলপির বিধায়ক যোগরঞ্জন হালদারকে। তাঁর জায়গায় নতুন সভাপতি হয়েছেন মন্দিরবাজারের বিধায়ক জয়দেব হালদার। সোমবার দলের তরফে জেলার সভাপতি পদে রদবদলের ঘোষণা করা হয়েছে।

সংগঠনের কাজে সুবিধার জন্য, ২০২১ সালের ১৬ অগস্ট দক্ষিণ ২৪ পরগনা জেলাকে দু’টি সাংগঠনিক জেলায় ভাগ করা হয়েছিল। মথুরাপুর ও জয়নগর লোকসভা কেন্দ্রের অন্তর্গত ১৪টি বিধানসভা নিয়ে তৈরি হয় সুন্দরবন সাংগঠনিক জেলা। সভাপতি করা হয় দীর্ঘদিনের তৃণমূল নেতা তথা বিধায়ক যোগরঞ্জনকে। সেই জায়গাতেই দায়িত্ব পাচ্ছেন জয়দেব। সাংগঠনিক জেলার চেয়ারম্যান করা হয়েছিল মগরাহাট পূর্ব কেন্দ্রের বিধায়ক নমিতা সাহাকে। চেয়ারম্যান পদে অবশ্য বদল হয়নি। নমিতাই দায়িত্বে থাকছেন।

সভাপতি বদল প্রসঙ্গে এ দিন যোগরঞ্জন বলেন, “দল আমাকে দায়িত্ব দেওয়ার পরে নিষ্ঠার সঙ্গে কাজ করেছি। দল যা ভাল বুঝেছে, সেই সিদ্ধান্ত নিয়েছে। দল যা দায়িত্ব দেবে, তা পালন করব।”

নতুন সভাপতি জয়দেব হালদার বলেন, “ভাবতে পারিনি এত বড় গুরুদায়িত্ব আমাকে দেওয়া হবে। আমি চেষ্টা করব সংগঠন আরও মজবুত করতে। আমি একজন সৈনিক মাত্র। দিদি দায়িত্ব দিয়েছেন। সাধ্যমতো চেষ্টা করব তা পালন করতে।”

দক্ষিণ ২৪ পরগনার আর এক সাংগঠনিক জেলা ডায়মন্ড হারবার-যাদবপুরে অবশ্য কোনও বদল হয়নি। জেলার সভাপতি পদে থাকছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ শুভাশিস চক্রবর্তী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sundarbans TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE