Advertisement
১৫ জুলাই ২০২৪
Train Problems

বেশ কয়েকটি ট্রেন বাতিল, দেরিতে চলছে অনেক লোকাল, শিয়ালদহ মেন লাইনে যাত্রী দুর্ভোগ

নৈহাটি এবং কল্যাণী স্টেশনের মধ্যে নন-ইন্টারলকিংয়ের কাজের জন্য বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে। দেরিতে চলছে অধিকাংশ লোকাল। সমস্যায় পড়েছেন যাত্রীরা।

hoto of train

নৈহাটি এবং কল্যাণী স্টেশনের মধ্যে নন-ইন্টারলকিংয়ের কাজের জন্য দুর্ভোগ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নৈহাটি শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১০:৩২
Share: Save:

সপ্তাহান্তের সকালে ভোগান্তির মুখে পড়লেন শিয়ালদহ মেন লাইনের যাত্রীরা। নৈহাটি এবং কল্যাণী স্টেশনের মধ্যে নন-ইন্টারলকিংয়ের কাজের জন্য বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে। এই কাজের জেরে দেরিতে চলছে অধিকাংশ ট্রেন। আর এর জেরেই সমস্যায় পড়েছেন যাত্রীরা। শুক্রবার রাতেও বিপাকে পড়তে হয়েছে বলে অভিযোগ করেছেন বহু যাত্রী । শনিবারের সকালের ছবিটাও তেমনই। রেলের তরফে আগেই নন-ইন্টারলকিংয়ের কাজের জন্য ট্রেন বাতিলের কথা জানানো হয়েছিল।

যাত্রীদের একাংশের অভিযোগ, প্রায় প্রতিটি ট্রেনই ২০-২৫ মিনিট দেরিতে চলছে। বিভিন্ন স্টেশনে দীর্ঘ ক্ষণ ধরে দাঁড়িয়ে থাকছে ট্রেন। একে দেরিতে চলছে ট্রেন, তার পর অনেক লোকাল বাতিল। ফলে ভিড়ও হচ্ছে বেশি। এর জেরে ভোগান্তি বেড়েছে যাত্রীদের। ট্রেন দেরিতে চলার কারণে শনিবার সকালে বহু যাত্রীই নির্দিষ্ট সময়ে নিজেদের গন্তব্যে পৌঁছতে পারেননি। এক যাত্রীর ক্ষোভ, ‘‘ট্রেন দেরিতে চলছে, সঠিক সময়ে অফিস পৌঁছতে পারব না। কিন্তু এ সব তো অফিস আর শুনবে না।’’ অনেক যাত্রীর অভিযোগ, ট্রেন কখন ছাড়বে, তার কোনও ঘোষণাও করা হচ্ছে না।

যাত্রী দুর্ভোগের কথা সংবাদমাধ্যমে মেনে নিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। তাঁর কথায়, ‘‘নন-ইন্টারলকিংয়ের কাজ চলছে। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকের মাঝের সময়টা বেছে নিয়েছি, যাতে পড়ুয়াদের কোনও সমস্যা না হয়।’’ যাত্রী অসন্তোষ প্রসঙ্গে বলেছেন, ‘‘কাজটা তো করতেই হত। এই দু’দিন কিছুটা কষ্ট করতে হবে। তবে ভবিষ্যতে সুবিধা মিলবে।’’ কোন ট্রেন কখন ছাড়বে, সে নিয়ে ঘোষণা করা হচ্ছে না— এই অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন তিনি।

কল্যাণী এবং নৈহাটি স্টেশনের মধ্যে নন-ইন্টালকিংয়ের কাজের কারণে বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে। বহু দূরপাল্লার ট্রেনের যাত্রাপথ ডানকুনি দিয়ে ঘোরানো হয়েছে। আগামী মঙ্গলবার পর্যন্ত এই দুর্ভোগ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

train Sealdah-Naihati Rail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE