Advertisement
২৬ এপ্রিল ২০২৪
West Bengal Panchayat Election 2023

প্রস্তুত নয় বিডিও অফিস! ডায়মন্ড হারবারে প্রথম দিন মনোনয়ন জমা দিতে না পারার অভিযোগ বিরোধীদের

ব্লক প্রশাসনের পাল্টা বক্তব্য, ভোট ঘোষণার পর সব কিছুর প্রস্তুতি নেওয়ার সময় পাওয়া যায়নি। তাই মনোনয়ন গ্রহণের প্রক্রিয়া শুরু করতে দেরি হচ্ছে।

দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারে প্রথম দিনে মনোনয়ন জমা করতে না পারার অভিযোগ তুলল বিরোধীরা।

দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারে প্রথম দিনে মনোনয়ন জমা করতে না পারার অভিযোগ তুলল বিরোধীরা। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৩:২৮
Share: Save:

দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারে প্রথম দিনে মনোনয়ন জমা করতে না পারার অভিযোগ তুলল বিরোধীরা। ডায়মন্ড হারবার ১ ব্লকে মনোনয়ন জমা করতে গিয়ে সিপিএম, বিজেপি এবং আইএসএফের একযোগে অভিযোগ, প্রশাসনের পক্ষ থেকে মনোনয়ন গ্রহণের কোনও ব্যবস্থাই করা হয়নি। এই অভিযোগের প্রেক্ষিতে ব্লক প্রশাসনের পাল্টা বক্তব্য, ভোট ঘোষণার পর সব কিছুর প্রস্তুতি নেওয়ার সময় মেলেনি। তাই মনোনয়ন গ্রহণের প্রক্রিয়া শুরু করতে দেরি হচ্ছে।

আগামী ৮ জুলাই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। শুক্রবার থেকেই শুরু হয়ে গিয়েছে মনোনয়ন প্রক্রিয়া। তা চলবে ১৫ জুন পর্যন্ত। এর মধ্যে রবিবার সরকারি দফতরে ছুটি, মনোনয়ন প্রক্রিয়া বন্ধ থাকবে। ভোট ঘোষণার পর দিন থেকেই মনোনয়ন প্রক্রিয়া শুরু হয়ে যাওয়ায় মহাফাঁপরে পড়েছে ব্লক প্রশাসনের একাংশ! এত কম সময়ের মধ্যে মনোনয়ন গ্রহণের প্রস্তুতি নিতে হিমশিম খাচ্ছেন তারা। ঘোষণা মতোই শুক্রবার ডায়মন্ড হারবার ১ ব্লকের মনোনয়ন জমা দিতে যান বিজেপি, সিপিএম এবং আইএসএফ প্রার্থীরা। তাদের অভিযোগ, দলের প্রার্থীদের মনোনয়ন জমা নেওয়া হয়নি! বিরোধীদের আরও অভিযোগ, ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনের পুনরাবৃত্তি চাইছে শাসকদল। বিরোধীরা যাতে মনোনয়ন জমা দিতে না পারে, সেই চেষ্টা করা হচ্ছে।

মনোনয়নপত্র জমা না নেওয়া নিয়ে ডায়মন্ড হারবার ১ ব্লকের বিডিও সুবীর দাস বলেন, ‘‘গতকালই নির্বাচনের নোটিস দেওয়া হয়েছে। সব কিছু ব্যবস্থা করতে একটু তো সময় দরকার। আমরা দ্রুত কাজ শেষ করার চেষ্টা করছি। যত তা়ড়়াতাড়ি সম্ভব মনোনয়নপত্র গ্রহণের প্রক্রিয়া শুরু হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Panchayat Election 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE