Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Higher Secondary Exam 2024

উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ বাস পরিষেবা

উত্তরে দক্ষিণেশ্বর থেকে ধর্মতলা, ব্যারাকপুর থেকে হাওড়া, কাঁকুড়গাছি থেকে বেহালা, কলকাতা বিমানবন্দর থেকে ধর্মতলা এবং ডানলপ থেকে বালিগঞ্জ রুটে বিশেষ বাস পরিষেবা মিলবে।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র। Sourced by the ABP

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:১৭
Share: Save:

উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের সুবিধার্থে বিশেষ বাস পরিষেবা দেবে রাজ্য পরিবহণ নিগম। আজ, শুক্রবার শুরু হচ্ছে ওই পরীক্ষা। চলবে আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। পরীক্ষার দিনগুলিতে ছাত্রছাত্রীদের যাতায়াতের সুবিধার্থে কলকাতা এবং সংলগ্ন এলাকাগুলির মধ্যে ১৪টি রুটে ওই বিশেষ বাস পরিষেবা চালু থাকবে। সকাল ৭টা ৪৫ মিনিট থেকে দুপুর দেড়টার মধ্যে বিভিন্ন রুটে প্রান্তিক বাসস্ট্যান্ড থেকে ওই সব বাস ছাড়বে বলে নিগম সূত্রের খবর।

পরীক্ষার দিনগুলিতে পরিষেবা সংক্রান্ত সমস্যার সমাধান করতে কলকাতা রাষ্ট্রীয় পরিবহণ নিগমের বিশেষ কন্ট্রোল রুম সকাল ৬টা থেকে চালু থাকবে। কন্ট্রোল রুমের নম্বর হল, (০৩৩) ২২৩৬০৪৬২ /০৪৬৩। যে কোনও সমস্যায় এই নম্বরে যোগাযোগ করা যাবে বলে পরিবহণ দফতর সূত্রে জানা গিয়েছে।

উত্তরে দক্ষিণেশ্বর থেকে ধর্মতলা, ব্যারাকপুর থেকে হাওড়া, কাঁকুড়গাছি থেকে বেহালা, কলকাতা বিমানবন্দর থেকে ধর্মতলা এবং ডানলপ থেকে বালিগঞ্জ রুটে বিশেষ বাস পরিষেবা মিলবে। দক্ষিণে বালিগঞ্জ স্টেশন থেকে ধর্মতলা, ঠাকুরপুকুর থেকে ধর্মতলা, কুঁদঘাট থেকে দক্ষিণেশ্বর, গড়িয়া থেকে দেশপ্রিয় পার্ক হয়ে হাওড়া স্টেশন, সরশুনা এবং ঠাকুরপুকুর থেকে হাওড়া স্টেশন, গড়িয়া থেকে টালিগঞ্জ হয়ে হাওড়া স্টেশন এবং যাদবপুর ৮বি থেকে হাওড়া স্টেশন রুটে ‘পরীক্ষা স্পেশ্যাল’ বাস চলবে। অন্য দিকে, পূর্বে নিউ টাউন থেকে শিয়ালদহ রুটে মিলবে এই পরিষেবা।

নিগম সূত্রে জানা গিয়েছে, বিশেষ এই বাসগুলির সামনে ‘পরীক্ষা স্পেশ্যাল’ বোর্ড ঝোলানো থাকবে। চলতি মাসের ১৬, ১৭, ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৪, ২৭, ২৮ এবং ২৯ তারিখ উচ্চ মাধ্যমিক পরীক্ষা রয়েছে। ওই দিনগুলিতে রাস্তায় ভোর সাড়ে পাঁচটা থেকে সকাল ১০টার মধ্যে বাসের সংখ্যা পর্যাপ্ত রাখতে সরকারি স্তরে নির্দেশ দেওয়া হয়েছে। ফলে, পরীক্ষার্থীদের জন্য বিশেষ বাস ছাড়াও নির্দিষ্ট দিনগুলিতে সকাল থেকেই সমস্ত রুটে বাসের জোগান নিশ্চিত রাখার উপরে বিশেষ জোর দেওয়া হচ্ছে। পরের দিকে দুপুর ১টা থেকে বিকেল ৫টার মধ্যেও একই ভাবে বাসের সংখ্যা স্বাভাবিক রাখার উপরে জোর দেওয়া হচ্ছে। সরাসরি পরিষেবার সঙ্গে যুক্ত, এমন কর্মীদের ক্ষেত্রে পরীক্ষার দিনগুলিতে ছুটি বাতিল করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bus Services HS Exam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE