Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Republic day

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

মঙ্গলবার পাঁচ হাজারের নীচেই থাকল রাজ্যের করোনা সংক্রমণ। তবে আগের তুলনায় মৃত্যুর হার কিছুটা বেড়েছে।

বরফ-ঢাকা শিমলায় প্রজাতন্ত্র দিবস উদ্‌যাপনের মেজাজে জাতীয় পতাকা হাতে দুই তরুণ।

বরফ-ঢাকা শিমলায় প্রজাতন্ত্র দিবস উদ্‌যাপনের মেজাজে জাতীয় পতাকা হাতে দুই তরুণ। ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২২ ০৬:৩৩
Share: Save:

মঙ্গলবার বুদ্ধদেব ভট্টাচার্যকে পদ্মবিভূষণ এবং সন্ধ্যা মুখোপাধ্যায়কে পদ্মশ্রী পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। কিন্তু ওই দিন তাঁরা দু'জনেই তা প্রত্যাখ্যান করেছেন। যা নিয়ে ইতিমধ্যে বিতর্ক শুরু হয়েছে। আজ, বুধবার নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

দিল্লিতে প্রজাতন্ত্র দিবস

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আজ দিল্লিতে কুচকাওয়াজ রয়েছে। সকাল সাড়ে ৮টা থেকে ওই অনুষ্ঠানটি শুরু হওয়ার কথা। উপস্থিত থাকতে পারেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রেড রোডে প্রজাতন্ত্র দিবস

কলকাতার রেড রোডেও আজ প্রজাতন্ত্র দিবস পালন করা হবে। সকাল সাড়ে ১০টা নাগাদ শুরু হতে পারে কুচকাওয়াজ। রেড রোডে দেখা যাবে নেতাজি সুভাষচন্দ্র বসুর ট্যাবলো। ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

জয়প্রকাশ ও রীতেশের বিদ্রোহ

দল বহিষ্কার করার পর আরও সুর চড়িয়েছেন দুই বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার এবং রীতেশ তিওয়ারি। আজ তাঁরা কী অবস্থান নেয় সে দিকে নজর থাকবে। এ ছাড়া বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর-সহ অন্যান্য বিক্ষুব্ধ দিকেও নজর থাকবে।

রাজ্যের করোনা পরিস্থিতি

মঙ্গলবার পাঁচ হাজারের নীচেই থাকল রাজ্যের করোনা সংক্রমণ। তবে আগের তুলনায় মৃত্যুর হার কিছুটা বেড়েছে। আজ নজর থাকবে ওই খবরের দিকে।

লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা

অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন সঙ্গীত শিল্পী লতা মঙ্গেশকর। আজ তিনি কেমন থাকেন তা নজরে থাকবে। এ ছাড়া ফুটবলার সুরজিৎ সেনগুপ্তের শারীরিক অবস্থারও নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Republic day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE