Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID 19

আক্রান্ত খ্যাতনামীরাও, দ্বিতীয় ঢেউয়ে রাজনীতি থেকে বিনোদন সর্বত্র করোনার ছায়া

করোনা থেকে সেরে উঠলেন দুই রাজনীতিবিদ অধীররঞ্জন চৌধুরী এবং সুজন চক্রবর্তী। মঙ্গলবার দু’জনেই জানিয়েছেন তাঁরা ভাল আছেন।

সংক্রমণের পর কী ভাবে চলছে  খ্যাতনামীদের চিকিৎসা? হাসপাতালে থাকছেন! নাকি নিভৃতবাসে? সেই দৈনিক করোনানামায় নজর রাখছে আনন্দবাজার ডিজিটাল।

সংক্রমণের পর কী ভাবে চলছে খ্যাতনামীদের চিকিৎসা? হাসপাতালে থাকছেন! নাকি নিভৃতবাসে? সেই দৈনিক করোনানামায় নজর রাখছে আনন্দবাজার ডিজিটাল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২১ ২১:৫১
Share: Save:

সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের বড় ধাক্কা খ্যাতনামীদের দুনিয়ায়। রাজনীতি থেকে বিনোদন, এমনকি, খেলার জগৎও করোনা-কাঁটায় জর্জরিত। রোজ নতুন করে কারা করোনা আক্রান্ত হলেন? সংক্রমণের পর এই খ্যাতনামীরা কী করছেন? কী ভাবে চলছে তাঁদের চিকিৎসা? হাসপাতালে থাকছেন! নাকি নিভৃতবাসে? কোথায় নিজেদের বন্দি করছেন তাঁরা? কবে আক্রান্ত, কবে ফিরছেন বাড়ি? সেই দৈনিক হাল হকিকতে নজর রাখবে আনন্দবাজার ডিজিটাল। খ্যাতনামীদের করোনানামা জানতে রোজ নজর রাখুন।

ভোট পরিস্থিতিতে পশ্চিমবঙ্গে বিনোদন এবং রাজনৈতিক জগতে পড়েছে করোনার ছায়া। তবে এরই মধ্যে করোনা থেকে সেরে বাড়ি ফিরলেন রাজ্যের দুই রাজনীতিবিদ। সপ্তাহখানেক আগেই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাম নেতা এবং যাদবপুরের বিধায়ক সুজন চক্রবর্তী। মঙ্গলবার তিনি হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। তবে সুজনকে আরও সাতদিন নিভৃতবাসে থাকতে হবে। এদিকে মঙ্গলবারই করোনা মুক্ত হয়েছেন বলে ঘোষণা করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। অধীর অবশ্য বাড়িতেই নিভৃতবাসে চিকিৎসায় ছিলেন। টুইটারে মঙ্গলবার দিয়েছেন করোনা মুক্ত হওয়ার খবর।

অভিনেত্রী তথা বিজেপির নেত্রী রূপা গঙ্গোপাধ্যায় রবিবার রাতেই জানিয়েছিলেন, তাঁর শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়েছে। গত ১৫ এপ্রিল করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। সোমবার সকালে করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন টলিউডের আর এক অভিনেত্রী পার্নো মিত্রও। বরানগরের বিজেপি প্রার্থী পার্নো বাড়িতে থেকেই সেরে উঠছেন বলে জানিয়েছেন আনন্দবাজার ডিজিটালকে। এ ছাড়া করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন সাহিত্যিক বুদ্ধদেব গুহ। টলিউডের চৈতি ঘোষাল, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, জিৎ, কৌশিক সেন-সহ অনেকেই সংক্রমিত হয়েছেন।

রবিবার করোনা আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা বিধানসভা ভোটে টালিগঞ্জের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়। এই নিয়ে দ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন বাবুল। তবে এবার তাঁর স্ত্রীও সংক্রমিত হয়েছেন। আপাতত আসানসোলের বাড়িতেই রয়েছেন আসানসোলের এই সাংসদ। শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তৃণমূল নেতা ও কামারহাটির আসনের প্রার্থী মদন মিত্র। তাঁর কোভিড নিউমোনিয়া ধরা পড়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। যদিও মদনের অবস্থা স্থিতিশীল। তাঁকে কোভিড ওয়ার্ড থেকে বের করে আনা হয়েছে। তাঁর অবস্থার উন্নতি হচ্ছে বলেও জানিয়েছেন চিকিৎসকরা। বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছে মদনের। তার আগে এসএসকেএম হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। রাজ্যের মন্ত্রী এবং তৃণমূল নেত্রী শশী পাঁজাও সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছিলেন। তবে তিনিও বাড়িতে থেকেই সেরে উঠছেন।

গ্রাফিক— শৌভিক দেবনাথ

গ্রাফিক— শৌভিক দেবনাথ

করোনার দ্বিতীয় ঢেউয়ের কবলে এই মুহূর্তে দেশের ৪টি গুরুত্বপূর্ণ রাজ্য। মহারাষ্ট্র, দিল্লি, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ। দেশের অর্থনৈতিক এবং বিনোদনের রাজধানী মহারাষ্ট্রের মুম্বই। রাজনৈতিক রাজধানী দিল্লি। গোটা দেশের আলোচনার কেন্দ্রে যে বিধানসভা ভোট, তা চলছে পশ্চিমবঙ্গে। আর আয়তনে এবং অবস্থানে উত্তরপ্রদেশ আলোচনায় থেকেছে বরাবর।

উত্তরপ্রদেশে করোনা আক্রান্ত হয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে তিনি এখন অনেকটাই ভালো। জ্বর নেই। অক্সিজেন মাত্রাও স্বাভাবিক। দিল্লিতে করোনা আক্রান্ত রাহুল গাঁধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ-সহ একাধিক জনপ্রতিনিধি। টিকার জোড়া ডোজ নিয়ে আক্রান্ত হয়েছেন কংগ্রেস সংসদ শশী তারুর। করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন সীতারাম ইয়েচুরির বড় ছেলে আশিস ইয়েচুরি। করোনা আক্রান্ত হয়েছেন গুজরাতের উপমুখ্যমন্ত্রী, তেলঙ্গানার মুখ্যমন্ত্রী, তথ্য প্রযুক্তি মন্ত্রী-সহ অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Celebrity COVID-19 COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE