Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

সরকারি বা বেসরকারি, জেনে নিন রাজ্যের কোন কোভিড হাসপাতালে কত শয্যা

সোমবার রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৯৪ হাজার ৯৪৯। গত ২৪ ঘণ্টায় তা ৫ হাজার ৬৬৬ বেড়েছে। তার জেরে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা এখন লক্ষাধিক।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২১ ২১:১৮
Share: Save:

রাজ্যে রোজই বাড়ছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা। সোমবার রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৯৪ হাজার ৯৪৯। গত ২৪ ঘণ্টায় তা ৫ হাজার ৬৬৬ বেড়েছে। তার জেরে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা এখন লক্ষাধিক। বেনজির এই পরিস্থিতিতে রাজ্যের কোন কোভিড হাসপাতালে কত শয্যা রয়েছে তা জানা অত্যন্ত জরুরি। রাজ্যের কোথায়, কোন কোভিড হাসপাতালে শয্যার পরিস্থিতি কেমন, তা নিয়ে প্রতি দিনই তথ্য জোগাচ্ছে রাজ্যের স্বাস্থ্য দফতর। মঙ্গলবার সন্ধ্যায় প্রকাশিত হওয়া বুলেটিন অনুযায়ী, সরকারি এবং বেসরকারি কোভিড হাসপাতালে কত শয্যা রয়েছে তা এক নজরে দেখে নেওয়া যাক।

রাজ্যের বহু সরকারি হাসপাতালেই চলছে করোনা রোগীদের চিকিৎসা। উত্তর থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় রয়েছে একাধিক কোভিড হাসপাতাল। দেখে নেওয়া যাক মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ওই হাসপাতালগুলিতে কত শয্যা ফাঁকা রয়েছে। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, রাজ্য সরকারের কোভিড হাসপাতালগুলিতে মোট ৯ হাজার ৪১০টি শয্যা রয়েছে। শয্যা সংখ্যা আগের তুলনায় কিছুটা বাড়ানো হয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত, তার মধ্যে ৪ হাজার ৫০টি শয্যা ফাঁকা রয়েছে।

আজ সরকারি কোভিড হাসপাতালে বেডের পরিস্থিতি জেনে নিন by Saubhik Debnath on Scribd

বহু বেসরকারি হাসপাতালেও কোভিড আক্রান্তদের চিকিৎসা চলছে। কলকাতা ছাড়াও রাজ্যের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে রয়েছে বহু বেসরকারি কোভিড হাসপাতাল। এক নজরে দেখে নেওয়া যাক মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ওই সব বেসরকারি হাসপাতালগুলিতে কত শয্যা ফাঁকা রয়েছে।

আজ বেসরকারি কোভিড হাসপাতালে বেডের পরিস্থিতি জেনে নিন by Saubhik Debnath on Scribd

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE