Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১২ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

রাজ্যে সক্রিয় করোনা রোগী ১ লাখ ছাড়াল, ২৪ ঘণ্টায় মৃত ৭৩, আক্রান্ত ১৬ হাজারের বেশি

মঙ্গলবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় যে ৭৩ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে, তার মধ্যে কলকাতার বাসিন্দা ২৪ জন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৭ এপ্রিল ২০২১ ২০:৫৫
Save
Something isn't right! Please refresh.


গ্রাফিক: নিরুপম পাল।

Popup Close

লক্ষাধিক রাজ্যবাসী এই মুহূর্তে করোনা আক্রান্ত। এত বিপুল সংখ্যার সক্রিয় রোগী এই প্রথম। সেই সঙ্গে নতুন করে আক্রান্তের সংখ্যা এই প্রথম ১৬ হাজারের গণ্ডি পার করল। পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় রাজ্য জুড়ে মোট ৭৩ জন কোভিড রোগী মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। কলকাতায় নতুন করে আক্রান্তের সংখ্যা ফের ৩ হাজার ছাড়িয়ে গিয়েছে। এই নিয়ে টানা ৩ দিন।

মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৬১৫। গত ২৪ ঘণ্টায় যে ৭৩ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে, তার মধ্যে কলকাতার বাসিন্দা ২৪ জন। এ ছাড়া, ওই সময়ের মধ্যে উত্তর ২৪ পরগনা জেলায় ১৩ জন মারা গিয়েছেন। পাশাপাশি, হাওড়ায় ৮, দক্ষিণ ২৪ পরগনায় ৬, জলপাইগুড়ি, মালদহ এবং হুগলিতে ৪ জন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে। অন্য দিকে, দক্ষিণ দিনাজপুর, বীরভূম এবং পুরুলিয়ায় ২ জন করে মারা গিয়েছেন। দার্জিলিং, উত্তর দিনাজপুর, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমান জেলায় ১ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার দাঁড়িয়েছে ২৯.৬৭ শতাংশে। অন্য দিকে, এখনও পর্যন্ত মোট সংক্রণের হার বেড়ে হয়েছে ৭.৫৬ শতাংশ। শতাংশের নিরিখে যা এখনও পর্যন্ত সবচেয়ে বেশি।

Advertisement

সোমবার রাজ্যে টিকাকরণের সংখ্যা ছিল ৩০ হাজারের কিছু বেশি। তবে গত ২৪ ঘণ্টায় তা অনেকটাই বেড়েছে। ওই সময়ের মধ্য়ে ২ লক্ষ ৬১ হাজার ২৪৬ জনকে টিকা দেওয়া হয়েছে।

টিকাকরণের মতোই দৈনিক কোভিড পরীক্ষার সংখ্যাও বেড়েছে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় কোভিড টেস্ট হয়েছে ৫৫ হাজার ২৮৭টি। এর মধ্যে ১৬ হাজার ৪০৩ জনের নতুন করে সংক্রমণ ধরা পড়েছে। যা দৈনিক আক্রান্তের নিরিখে সর্বোচ্চ।

দৈনিক আক্রান্তের সংখ্যা কলকাতার মতো উদ্বেগ ছড়াচ্ছে উত্তর ২৪ পরগনা (৩,৪৫১), হাওড়া (৯৩৯), দক্ষিণ ২৪ পরগনা (৯১৯), হুগলি (৮৪৩), পশ্চিম বর্ধমান (৮৬২), বীরভূম (৭৮৮), পূর্ব বর্ধমান (৫৪৩), পূর্ব মেদিনীপুর (৫২৮) জেলার পরিসংখ্যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement