Advertisement
০৫ মে ২০২৪
Abhishek Banerjee

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

শনিবার হলদিয়ায় অভিষেকের সভা, ফের এক অভিনেত্রীর রহস্য মৃত্যু, অনশন চালিয়ে যাচ্ছেন বিমল, গরম থাকলেও বৃষ্টি হবে। 

তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২২ ০৬:৫১
Share: Save:

আজ, শনিবার হলদিয়ায় আইএনটিটিইউসির সমাবেশ রয়েছে। সেই সমাবেশে ভাষণ দেওয়ার কথা তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। দুপুর দেড়টা নাগাদ ওই সভাটি শুরু হবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

বিমল গুরুংয়ের অনশনের খবর

জিটিএ ভোট নিয়ে অনশন শুরু করেছেন গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান বিমল গুরুং। আজ চতুর্থ দিনে পড়ল ওই প্রতিবাদ কর্মসূচি।

এসএসসির খবরাখবর

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় ইডি তদন্ত হাতে নিয়েছে। তার পাশাপাশি সিবিআইও তদন্ত জারি রেখেছে। এই মামলায় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং পরেশ অধিকারীকে জেরা করেছে তারা। ওই ঘটনায় তদন্তের গতিপ্রকৃতির দিকে আজ নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

পল্লবী, বিদিশা এবং মঞ্জুষা মৃত্যুরহস্য

পল্লবী, বিদিশার পর আর এক মডেল-অভিনেত্রী মঞ্জুষার মৃত্যু হল। এবং এই তিনটি মৃত্যু ঘিরেই রহস্য তৈরি হয়েছে। একটির সঙ্গে অন্যটির কোনও যোগসূত্র রয়েছে কি না তা খতিয়ে দেখছে তদন্তকারীরা। আজ ওই ঘটনার পরবর্তী পরিস্থিতির দিকে নজর থাকবে।

আবহাওয়ার খবর

ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও রাজ্য জুড়ে আগামী তিন দিন হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বাতাসে আর্দ্রতা থাকায় অস্বস্তি থাকবে সারা দিন। হাওয়া অফিস আরও জানিয়েছে, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের সব জেলায়। বীরভূম, মুর্শিদাবাদ, বর্ধমান এবং উপকূলের জেলাগুলিতে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দেশের কোভিড পরিস্থিতি

দৈনিক করোনা সংক্রমণ আবার ঊর্ধ্বমুখী। ২৪ ঘণ্টায় দেশে ২,৭১০ জন করোনা আক্রান্ত হলেন। তাল মিলিয়ে বাড়ল ভারতের মোট করোনা রোগী সংখ্যাও। আজ সংক্রমণের সংখ্যা কত থাকে সে দিকে নজর থাকবে।

আইপিএলের খবরাখবর

শুক্রবার ফাইনালে উঠেছে রাজস্থান। রবিবার রয়েছে আইপিএলের ফাইনাল ম্যাচ। গুজরাতের মুখোমুখি হবে রাজস্থান। তার আগে দু’দলের ফাইনাল প্রস্তুতির দিকে আজ নজর থাকবে।

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল

আজ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ম্যাচ রয়েছে। রাত সাড়ে ১২টা নাগাদ রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে লিভারপুল।

অ-জানাকথায় মুখোমুখি দিলীপ ঘোষ

আজ ‘অ-জানাকথা’ রয়েছে আনন্দবাজার অনলাইনের ফেসবুক ও ইউটিউব পেজে। রাত ৮টায় শুরু হবে ওই অনুষ্ঠানটি। অতিথি হিসাবে থাকবেন বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। এই অনুষ্ঠানে তাঁকে সরাসরি প্রশ্ন করতে পারবেন দর্শকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE