Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

News of the day: ভবানীপুরের ভোট ভবিষ্যৎ হাই কোর্টে, দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা! আজ নজরে আর কী কী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ সেপ্টেম্বর ২০২১ ০৯:৫৬
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভবানীপুর উপনির্বাচন নিয়ে মামলা দায়ের হয়েছিল কলকাতা হাই কোর্টে। শুধুমাত্র একটি কেন্দ্রে উপনির্বাচন ঘোষণা করায় আদালতের কড়া সমালোচনার মুখে পড়ে নির্বাচন কমিশন। ভোট করানো নিয়ে রাজ্যের মুখ্যসচিব সুপারিশ করতে পারেন কি না, তার কোনও সদুত্তর দিতে পারেনি তারা। ওই সংক্রান্ত মামলায় গত সপ্তাহে রায় স্থগিত করে দেয় আদালত। আজ, মঙ্গলবার ওই মামলার রায় ঘোষণা হতে পারে। এ ছাড়া আজ হাই কোর্টে রায় ঘোষণা হতে পারে মুকুল রায়ের পাবলিক অ্যাকাউন্টস কমিটি (পিএসি) মামলার। ফলে আজ নজর থাকবে আদালতের দিকে।

এক দুর্যোগ কাটতে না কাটতেই বঙ্গোপসাগরে ঘনীভূত হয়েছে ঘূর্ণাবর্ত। এর প্রেক্ষিতেই আজ মঙ্গলবার এবং বুধবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রাজ্যের উপকূলবর্তী জেলাগুলির আবহাওয়া বেশি খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া চলবে বলেও জানিয়েছে হাওয়া অফিস। রাজ্যের উপকূলের দুই জেলায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে দমকা হাওয়া দিতে পারে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আরও কিছু জেলায় ঘণ্টায় সর্বোচ্চ ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায়। এ ছাড়া ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, উত্তর ২৪ পরগনায়। আবার বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে, কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং পুরুলিয়ায়। ফলে আজ থেকে নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকেও।

Advertisement

আজ আইপিএলে দিল্লির বিরুদ্ধে নামছে কলকাতা। বিকেল সাড়ে ৩টে নাগাদ এই খেলাটি শুরু হওয়ার কথা। গত ম্যাচে চেন্নাইয়ের বিরুদ্ধে হেরে যাওয়ায় কিছুটা হতাশায় নাইট বাহিনী। ফলে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠতে আজ ঋষভ পন্থদের বিরুদ্ধে মরিয়া ইয়ন মর্গ্যানরা। এ ছাড়া সাড়ে ৭টা নাগাদ রয়েছে মুম্বইয়ের বিরুদ্ধে পঞ্জাবের খেলা। আজ নজর থাকবে ওই খেলাগুলির দিকেও।

এ ছাড়া আজ নজর থাকবে কানহাইয়া কুমার ও নির্বাচন কমিশনের দিকে। আজ কানহাইয়া কংগ্রেসে যোগ দিতে পারেন বলে গুঞ্জন তৈরি হয়েছে। এবং ভবানীপুরে দিলীপ ঘোষ আক্রান্ত হওয়ায় কমিশন কী পদক্ষেপ করে তা-ও নজর থাকবে।

আরও পড়ুন

Advertisement