Advertisement
০৭ মে ২০২৪
COVID Restriction

Covid Restrictions in Bengal: বিয়ের মরসুম শুরুর আগে নিষেধাজ্ঞা জারি, অনুষ্ঠানে যত খুশি নিমন্ত্রণে ‘না’ নবান্নের

কোভিড বিধির আওতায় ৫০ জনকে নিয়েই পালন করতে হবে বিয়েবাড়ি-সহ সব সামাজিক অনুষ্ঠান। এমনই জানালেন রাজ্যের  মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

, নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২২ ১৫:৪৫
Share: Save:

কোভিড বিধির আওতায় ৫০ জনকে নিয়েই পালন করতে হবে বিয়েবাড়ি-সহ সব সামাজিক অনুষ্ঠান। সাংবাদিক বৈঠকে এমনই জানালেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। যে কোনও সামাজিক অনুষ্ঠানে ৫০ জনকে নিয়ে পালন করার পাশাপাশি খেয়াল রাখতে হবে সুরক্ষার দিকেও। সঠিক ভাবে মাস্ক পরে এবং দূরত্ব বজায় রেখে পালন করতে হবে যে কোনও সামাজিক অনুষ্ঠান। তবে বছরের পৌষ মাসে বিয়ের লগ্ন না থাকলেও মাঘ মাস থেকে বিয়ের চাপ বাড়তে পারে। সেই মর্মেই ১৫ জানুয়ারি পর্যন্ত বজায় থাকা বিধিনিষেধ যদি পরে আরও বাড়ানো হয় তা হলে বিয়ে বাড়িগুলিতে চাপ বাড়বে বলে মনে করা হচ্ছে। এর মধ্যে ২২ থেকে ২৬ জানুয়ারি বিয়ের তারিখ আছে। ২৩ এবং ২৬ জানুয়ারি ছুটি থাকায় অনেকেই বিয়ের তারিখ হিসেবে এই দিন দু’টিকে বেছে নিয়েছেন ।

ইতিমধ্যেই অনেকগুলি বিয়ে বাড়িরই, জায়গা থেকে খাবার-দাবারের ব্যবস্থা পাকা হয়ে আছে। এই মুহূর্তে এই ঘোষণা এই অনুষ্ঠানগুলির জন্য জটিলতা ডেকে আনল বলেই মনে করা হচ্ছে।

কারও মৃত্যু হলে, ২০ জনকে নিয়ে শবযাত্রা যেতে পারে বলেও ঘোষণা করা হয়েছে এই দিনের সাংবাদিক বৈঠকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID Restriction Covid Covid 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE