Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

Migrant Worker: বারুইপুরে দুর্ঘটনায় ৬ পরিযায়ী শ্রমিকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা
বারুইপুর ০২ অগস্ট ২০২১ ১১:১৩
দুর্ঘটনাগ্রস্ত সেই গাড়ি।

দুর্ঘটনাগ্রস্ত সেই গাড়ি।
নিজস্ব চিত্র।

পথ দুর্ঘটনায় ছয় পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগণার বারুইপুরের বকুলতলা এলাকায়। রবিবার রাতে তাঁরা কুলতলি থেকে হাওড়া স্টেশনে যাচ্ছিলেন তামিলনাড়ুর ট্রেন ধরবেন বলে। পথে তাঁদের গাড়িটি একটি বিদ্যুৎখুঁটিতে ধাক্কা মারে। ঘটনাস্থলেই ছ’জন মারা যান। জখম হন আরও ১৭ জন শ্রমিক। তাঁদের প্রথমে স্থানীয় নিমপিঠ গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে বেশ কয়েক জনের শ্রমিককে চিকিৎসার জন্য কলকাতার চিত্তরঞ্জন হাসপাতালে রেফার করা হয়েছে। পুলিশ জনিয়েছে, এঁদের অবস্থা আশঙ্কাজনক। মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে। মৃতদের নাম রফিক শেখ, বাবুরালি মিস্ত্রি, জামাল শেখ, হাসান মোল্লা, সইদুল মোল্লা ও হাসান শেখ। এঁরা প্রত্যেকেই কুলতলি থানা এলাকার বাসিন্দা।

Advertisement

করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে থাকায় ২৭ জন শ্রমিকের দলটি তামিলনাড়ু যাচ্ছিল কাজে যোগ দিতে। কুলতলির বল্লভপুর-মল্লিকপুর এলাকা থেকে একটি ম্যাটাডোর ভ্যানে চেপে তাঁরা রওনা হয়েছিলেন হাওড়া স্টেশন যাবেন বলে। বারুইপুরের বকুলতলার কাছে হঠাৎই একটি বিদ্যুতের খুঁটিতে ধাক্কা মারে গাড়িটি উল্টে যায়। গাড়ি থেকে ছিটকে রাস্তায় পড়েন বেশ কয়েকজন। ঘটনাস্থলেই মৃত্যু হয় ছ’জন শ্রমিকের।

খবর পেয়ে রাতেই বারুইপুর এসডিপিও-র নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে এসে পৌঁছয়। জখম শ্রমিকদের উদ্ধার করে প্রথমে স্থানীয় নিমপিঠ গ্রামীণ হাসপাতালে পাঠানো হয়। পরে সেখান থেকে বেশ কয়েকজনকে রেফার করা হয় চিত্তরঞ্জন হাসপাতালে। আপাতত পুলিশ দুর্ঘটনাগ্রস্ত ভ্যানটিকে থানায় নিয়ে গিয়েছে। চালক মদ্যপ ছিলেন কি না বা তিনি বেপরোয়া ভাবে গাড়ি চালাচ্ছিলেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে মৃত শ্রমিকদের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন

Advertisement