Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

News of the day: পুজো উদ্বোধন শুরু মমতার, রসায়নে নোবেলজয়ী কারা, আজ নজরে আর কী কী

প্যানডোরা পেপার্স তদন্তে উঠে এসেছে সচিন তেন্ডুলকরের নাম। ওই তালিকায় রয়েছে আরও প্রায় ৩০০ জন ভারতীয়।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২১ ১০:৪৯
Share: Save:

আজ, বুধবার মহালয়া। দেবীপক্ষের সূচনা। ফলে আজ থেকেই দফায় দফায় কলকাতার একাধিক দুর্গাপুজোর উদ্বোধন শুরু করার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিকেল ৩টে নাগাদ নজরুল মঞ্চে তাঁর একটি কর্মসূচি রয়েছে। তার পর বিকেল ৪টে থেকে একের পর এক পুজো উদ্বোধন করবেন মমতা। প্রথমে তিনি যাবেন নাকতলা উদয়ন সঙ্ঘে। তার পর সেখান থেকে যাবেন সেলিমপুর পল্লির পুজো উদ্বোধন করতে। বিকেল ৫টা নাগাদ মুখ্যমন্ত্রী যেতে পারেন বাবুবাগান এবং তার পর ৯৫ পল্লির পুজোতে। সেখান হয়ে তাঁর যাওয়ার কথা যোধপুর পার্ক। অবশেষে সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ চেতলা অগ্রণীর পুজো উদ্বোধনে যাবেন মমতা। ওই পুজোটি রাজ্যের মন্ত্রী ফিরহাদ (ববি) হাকিমের পুজো নামে পরিচিত। সেখানে প্রতি বছরের ন্যায় এ বছরও প্রতিমার চোখ আঁকার কথা মুখ্যমন্ত্রীর। ফলে আজ নজর থাকবে মমতার ওই পুজো উদ্বোধনগুলির দিকে।

সোমবার পদার্থবিজ্ঞানে নোবেল জয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। ওই বিষয়ে যৌথ ভাবে নোবেল পেয়েছেন তিন বিজ্ঞানী। আজ রসায়নে নোবেল জয়ীদের নাম ঘোষণা হওয়ার কথা। বিকেল সাড়ে ৩টে নাগাদ পুরস্কার অনুষ্ঠানটি রয়েছে। কারা কারা পেলেন বিশ্বের সবথেকে বড় এই পুরস্কার আজ সে দিকে নজর থাকবে।

প্যানডোরা পেপার্স তদন্তে উঠে এসেছে সচিন তেন্ডুলকরের নাম। ওই তালিকায় রয়েছে আরও প্রায় ৩০০ জন ভারতীয়। সবার নাম এখনও প্রকাশ পায়নি। ধাপে ধাপে তা প্রকাশ করা হবে বলে জানিয়েছে তদন্তকারী সংস্থাটি। সচিন, অনিল অম্বানীদের পর আর কোনও ওজনদার ব্যক্তির নাম আসে কি না তা নজরে আজ সে দিকে নজর থাকবে।

এ ছাড়া আজ নজর থাকবে লখিমপুর খেরির পরিস্থিতি, আবহাওয়া ও আইপিএল ম্যাচের দিকে। আজ আইপিএল-এ বেঙ্গালুরুর বিরুদ্ধে নামছে হায়দরাবাদ। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Pandora Papers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE