Advertisement
০২ মে ২০২৪
Song-Laugh

একদিকে গান, অন্য দিকে কমেডি! একঝাঁক তারকার মেলবন্ধনে আয়োজিত হতে চলেছে ‘সং-লাফ’

আগামী ৯ সেপ্টেম্বর, কলকাতার জ্ঞান মঞ্চে এটি অনুষ্ঠিত হতে চলেছে। এই ধরনের ব্যতিক্রমী উদ্যোগ সচরাচর হয় না বললেই চলে।

‘সং-লাফ’

‘সং-লাফ’

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১৮:০১
Share: Save:

বাসে, ট্রামে হোক বা বইয়ের পাতায়, সংলাপ তো এর আগে বহু শুনেছেন। কিন্তু ‘সং-লাফ’? শব্দবন্ধ নতুন হলেও, সেই শব্দের সঙ্গে জুড়ে থাকা মানুষরা কিন্তু নতুন নয়। বরং বিনোদন দুনিয়ার এক একজন দিকপাল ব্যক্তিত্ব এঁরা।

কিন্তু কী এই ‘সং-লাফ’? হাসি, গানে সুরের সন্ধানে এক নতুন ধরনের অনুষ্ঠান। আগামী ৯ সেপ্টেম্বর, কলকাতার জ্ঞান মঞ্চে এটি অনুষ্ঠিত হতে চলেছে। এই ধরনের ব্যতিক্রমী উদ্যোগ সচরাচর হয় না বললেই চলে। গোটা অনুষ্ঠান জুড়ে থাকছে বাংলার বিশিষ্ট শিল্পীদের মনমাতানো গান, সঙ্গে স্ট্যান্ড-আপ কমেডির জমজমাটি আসর। অনুষ্ঠানে উপস্থিত থাকছেন কলকাতার শিল্প ও সংস্কৃতি জগতের বহু বিশিষ্টজনেরা।

‘সং-লাফ’- এর আসর মাতাতে উপস্থিত থাকবেন লেখক ও মীরাক্কেল খ্যাত কমেডিয়ান শুভদীপ ঘোষ। তিনি অনুষ্ঠানের সঞ্চালকও বটে! সুরের দেশে গানের ভেলায় ভাসিয়ে নিয়ে যাবেন ‘তখনও তো তোমার আমার হয়নি আলাপ’ ও ‘খোলামকুচি’ খ্যাত সঙ্গীত পরিচালক ও গায়ক দেবদীপ মুখোপাধ্যায়। সঙ্গ দেবেন গানের জগতের নতুন মুখ তথা সৃজিত মুখোপাধ্যায়ের ‘এক্স ইকুয়ালস টু প্রেম’ ছবির সঙ্গীত পরিচালক, গায়ক সপ্তক সানাই দাস।বিশিষ্ট এই সঙ্গীতশিল্পীদের গান ছাড়াও অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ হিসাবে থাকছে দু’টি স্ট্যান্ড-আপ কমেডি পারফরম্যান্স। সেই পারফরম্যান্সের প্রধান কেন্দ্রবিন্দু সৌমিত দেব এবং শিলাদিত্য চট্টোপাধ্যায়।

অনুষ্ঠানের সঙ্গে জুড়ে থাকা প্রত্যেকেই ‘সং-লাফ’- এর জন্য বেশ আশাবাদী। গায়ক দেবদীপ মুখোপাধ্যায় আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন যে ওই অনুষ্ঠানেই তাঁর নতুন একটি বাংলা গান মুক্তি পাবে। সঙ্গে বিভিন্ন মনমাতানো গান তো রয়েছেই। অন্য দিকে মীরাক্কেল খ্যাত কমেডিয়ান শুভদীপ ঘোষ এমন ব্যতিক্রমী অনুষ্ঠানের প্রশংসা করেছেন। এমন ধরনের অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পেয়ে তিনি অত্যন্ত খুশি। অনুষ্ঠান নিয়ে বেশ আশাবাদী সৌমিত দেবও। অনুষ্ঠান প্রসঙ্গে সপ্তক সানাই দাস বলেছেন, অনুষ্ঠানের দিন বেশ কিছু নতুন বাংলা গান দর্শকদের উপহার দিতে চলেছেন তিনি।

কমেডি ও গানের এমন যুগলবন্দী বাংলায় এই প্রথম। সেই কারণেই এই অনুষ্ঠান নিয়ে আশাবাদী উদ্যোক্তা থেকে আমজনতা প্রত্যেকেই। আগামী ৯ সেপ্টেম্বর জ্ঞান মঞ্চে আপনি আসছেন তো?

টিকিট কিনতে নীচের লিঙ্কে ক্লিক করুন -

থার্ড বেল- https://www.thirdbell.in/events/song-laugh/

পেটিএম ইনসাইডার- https://insider.in/songlaugh-sep9-2023/event

বুক মাই শো- https://in.bookmyshow.com/events/song-laugh/ET00364502?webview=true

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

comedy Songs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE